রবিবার, ০৭ জুলাই ২০২৪

মিরসরাইয়ে মসজিদকে কেন্দ্র করে হামলা, আহত ১

বৃহস্পতিবার, জুলাই ৪, ২০২৪
মিরসরাইয়ে মসজিদকে কেন্দ্র করে হামলা, আহত ১

মেহরাজ হোসেন, মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি:

চট্টগ্রামের মিরসরাই উপজেলার পৌরসভার পূর্ব গোভনিয়া এলাকায় খালের উপর মসজিদ নির্মাণ এবং খালের পানি প্রবাহকে কেন্দ্র করে হামলায় মো. বেলাল উদ্দিন (৪৩) গুরুতর আহত হয়েছে।

গত বুধবার (৩ জুলাই) সন্ধ্যায় মিরসরাই পৌরসভার ৩নং ওয়ার্ডের পূর্ব গোভনিয়া জামে মসজিদের সামনে এই ঘটনা ঘটে। এই ঘটনায় মিরসরাই থানায় একটি মামলা দায়ের করেছেন মসজিদ কমিটির সভাপতি মো. আবুল খায়ের। ঘটনার পর থেকে অভিযুক্ত আহসান উল্লাহ মিলন পলাতক রয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে মিরসরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) সহিদুল ইসলাম বলেন, ‘হামলার ঘটনা শুনে পুলিশের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এই ঘটনায় একজন আহত হয়েছে বলে শুনেছি। থানায় মামলা হয়েছে।’

আহত বেলাল উদ্দিন মিরসরাই পৌরসভার ৪নং ওয়ার্ডের পূর্ব গোভনিয়া এলাকার বাসিন্দা। আহত অবস্থায় স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আশঙ্কাজনক অবস্থা দেখে প্রাথমিক চিকিৎসা দিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপতালে পাঠানো হয়।

জানা গেছে, পূর্ব গোভনিয়া জামে মসজিদটি খালের উপর নির্মাণ করা হয়েছে। খালের চারদিকে পিলার দিয়ে মসজিদের নিচ দিয়ে পানি প্রবাহের জায়গা রেখে এটি নির্মাণ করা হয়।

পূর্ব গোভনিয়া জামে মসজিদের সভাপতি মো. আবুল খায়ের অভিযোগ করে বলেন, কয়েকদিনের টানা বৃষ্টিতে পাহাড়ি ঢলের পানি মসজিদের কারণে আটকে আছে বলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লাইভে ভিডিও করে অপ্রপচার করে স্থানীয় বাসিন্দা আহসান উল্লাহ মিলন। কিন্তু মসজিদ খালের উপরে হলেও নিচ দিয়ে পানি প্রবাহের যথেষ্ঠ জায়গা রয়েছে। এছাড়াও মসজিদের পাশে তার বাসা হওয়ায় আযানের কারণে তার সমস্যা হয় এই ধরণের কথা এলাকার মানুষের কাছে বলে বেড়ায়।

এসব বিষয় আমাদের নজরে আসার পর মসজিদ কমিটি তাকে নিয়ে বৈঠক করার সিদ্ধান্ত নিয়েছে। বৈঠকের বিষয়ে মসজিদ কমিটির পক্ষ থেকে বেলালসহ কয়েকজন মিলনকে দাওয়াত দিতে গেলে তাদের সাথে দুর্ব্যবহার করে মারতে উদ্যত হয়। এসময় কথাকাটাকাটির এক পর্যায়ে গাছের বাটাম দিয়ে বেলালের উপর উপুর্যুপরি হামলা চালায়। পরে স্থানীয়রা এসে গুরুতর আহত অবস্থায় বেলালকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

তিনি আরও বলেন, মিলন এর আগেও নিজেকে জাহির করে সমাজে বিরূপ প্রভাব ফেলে এই ধরণের কর্মকান্ড ঘটিয়েছিলো। আমরা তার দৃষ্টান্ত শাস্তির দাবি করছি।

এই বিষয়ে জানতে চাইলে মিরসরাই পৌরসভার ৪ নং ওয়ার্ড কাউন্সিলর শাখের ইসলাম রাজু বলেন, ‘বৃষ্টিতে পাহাড়ি ঢলের পানি মসজিদের কারণে আটকে আছে বলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভিডিও পোস্ট দেয়। বিষয়টি মসজিদ কমিটির নজরে আসলে তারা মিলনকে শুক্রবার নামাজের পর মিটিংয়ের দাওয়াত দিতে গেলে অতর্কিত ভাবে হামলা করে।’

মিরসরাই থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) দীপ্তেশ রায় জানান, হামলার ঘটনা সত্য। থানায় মামলা হয়েছে। ঘটনাস্থলে গিয়ে আসামীকে পাওয়া যায়নি, সে পলাতক রয়েছে। আসামীকে আটকের অভিযান অব্যাহত রয়েছে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল