শনিবার, ০৫ অক্টোবর ২০২৪

ভেনেজুয়েলাকে হারিয়ে সেমিতে আর্জেন্টিনার সামনে কানাডা

শনিবার, জুলাই ৬, ২০২৪
ভেনেজুয়েলাকে হারিয়ে সেমিতে আর্জেন্টিনার সামনে কানাডা

স্পোর্টস ডেস্ক:

শ্বাসরুদ্ধকর টাইব্রেকারে ভেনেজুয়েলাকে হারিয়ে কোপা আমেরিকার সেমিফাইনালে চলে গেছে কানাডা। শেষ চারের লড়াইয়ে আর্জেন্টিনার মুখোমুখি হবে তারা। ভেনেজুয়েলার বিপক্ষে ম্যাচের মূল সময়ের খেলা ১-১ সমতায় শেষ করে টাইব্রেকার শ্যুটআউটে ৪-৩ ব্যবধানে জয় পেয়েছে কানাডা।

ভেনেজুয়েলাকে হারাতেই ঘুম ছুটে গেছে, সে হিসেবে সেমিতে কঠিন চ্যালেঞ্জের মুখে পড়তে যাচ্ছে কানাডা। কারণ আর্জেন্টিনা কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়ন ও বিশ্বচ্যাম্পিয়ন। আবার এই কানাডাকেই আসরের উদ্বোধনী ম্যাচে ২-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা।

আজ শনিবার এটিএন্ডটি স্টেডিয়ামে কাউন্টার অ্যাটাকিংয়ে দুর্দান্ত খেলা দেখায় ভেনেজুয়েলা ও কানাডা। সুযোগ পেলেই কাউন্টার অ্যাটাকে গেছে দুুই দল। তবে শেষ হাসি হেসেছে কানাডাই।

গ্রুপ পর্বের তিন ম্যাচে মাত্র ১ গোল করেই কোয়ার্টারে জায়গা করে নেওয়া কানাডা আজ ১৩ মিনিটেই এগিয়ে যায়। জোনাথন ডেভিডের ক্রস থেকে দুর্দান্ত গোল করেন জ্যাকব শেফেলবার্গ।

এরপর প্রথমার্ধেই অনেকগুলো সুযোগ তৈরি করে কানাডা। বারবারই ব্যর্থ হয় তারা। ২৪ মিনিটে জ্যাকব নিজের দ্বিতীয় গোল করার চান্স মিস করেন। তার দুর্বল শট রুখে দেন ভেনেজুয়েলার গোলরক্ষক রাফায়েল রোমো। এরপর গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেননি ডেভিড। বল বাইরে দিয়ে মেরে দেন তিনি।

দ্বিতীয়ার্ধে কাউন্টার অ্যাটাক থেকে গোল করে সমতায় ফেরে ভেনেজুয়েলা। কানাডার আক্রমণের সময় প্রায় মাঝমাঠে চলে এসেছিলেন গোলরক্ষক। কিন্তু ভেনেজুয়েলা বল পেয়ে আক্রমণে আসলে তিনি আর গোলবারের নিচে আসার সময় পাননি।

৩৫ গজের বেশি দূর থেকে কানাডার গোলরক্ষক মেক্সিম ক্রিপাউয়ের মাথার উপর দিয়ে শট নেন সলোমন রন্ডন। তখন তাকিয়ে দেখা ছাড়া আর কিছুই করার ছিল না ক্রিপাউয়ের। ফলে ১-১ গোলে সমতায় ফেরে দুই দল। অতিরিক্ত সময়ের বিধি না থাকায় সরাসরি খেলা গড়ায় টাইব্রেকারে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল