রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

ঢাকায় ৬ ঘণ্টায় ১৩০ মিলিমিটার বৃষ্টি

শুক্রবার, জুলাই ১২, ২০২৪
ঢাকায় ৬ ঘণ্টায় ১৩০ মিলিমিটার বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক:

ভোররাত থেকে টানা বৃষ্টিতে ডুবেছে রাজধানী ঢাকার বিভিন্ন সড়ক, অলি-গলি। কোথাও কোথাও পানি উঠেছে কোমরের উপরে। এতে নানামুখী সমস্যায় পড়েছে নগরবাসী। আবহাওয়া বিভাগ জানিয়েছে— এটা চলতি বর্ষা মৌসুমের স্বাভাবিক অবস্থায় রাজধানীতে এক দিনে সর্বোচ্চ বৃষ্টি। এখন বৃষ্টির বেগ কমে এলেও পুরোপুরি থামেনি। অনেক এলাকায় এখনো বর্ষণ হচ্ছে। 

এর আগে এক দিনে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছিল গত ২৭ মে রজধানীতে। ঘূর্ণিঝড় রিমালের সময় ওই দিন ২২৪ মিলিমিটার বৃষ্টি হয়। 

এদিকে ভোর থেকে প্রায় ৬ ঘণ্টার এই বৃষ্টিতে রাজধানীর বহু এলাকা জলমগ্ন হয়ে পড়ে। ফলে অনেক সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশ এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে— ফকিরেরপুল, নয়াপল্টন, বায়তুল মোকাররম, তোপখানা রোড, মৎস্যভবন, কারওয়ান বাজার, শান্তিনগর, মালিবাগ মোড়, আরামবাগ, প্রগতি সরণী, নিউমার্কেট, ধানমন্ডির রাপা প্লাজা, মিরপুরের রোকেয়া সরণি, পুরোনো ঢাকার দয়াগঞ্জ মোড়, বংশাল, নিমতলীর টোয়েনবি সার্কুলার রোড জলমগ্ন হয়ে পড়েছে।

আবহাওয়া বিভাগের আবহাওয়াবিদ মো. তরিফুল নেওয়াজ কবির জানিয়েছেন, নিয়ম অনুসারে প্রতি তিন ঘণ্টা পরপর বৃষ্টি পরিমাপ করা হয়। সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত বৃষ্টি হয়েছে ৬০ মিলিমিটার। পরের তিন ঘণ্টায় পরিমাণ আরও বেড়েছে। সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বৃষ্টি হয়েছে ৭০ মিলিমিটার। সব মিলে ৬ ঘণ্টায় বৃষ্টির পরিমাণ রেকর্ড ১৩০ মিলিমিটার।

পুরো ঢাকাতেই আজ শুক্রবার ভোর থেকে মৌসুমের স্বাভাবিক ভারী বৃষ্টি হচ্ছে। এই আবহাওয়াবিদ আরও বলেন, আজ বৃষ্টি পুরোপুরি থেমে যাওয়ার সম্ভাবনা নেই। থেকে থেকে মাঝারি থেকে ভারী বৃষ্টি ঝরতেই থাকবে রাজধানীজুড়ে।

এর আগে আবহাওয়া বিভাগের এক পূর্বাভাসে বলা হয়েছে, রাজধানীসহ সারাদেশেই বৃষ্টি হচ্ছে। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে কক্সবাজারে ৩০৯ মিলিমিটার। এছাড়া সন্দ্বীপে বৃষ্টি হয়েছে ২১৯ মিলিমিটার, সীতাকুণ্ডে ১০২ মিলিমিটার।


এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল