রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

মিরসরাইয়ে সংবাদ সংগ্রহে গিয়ে হামলার শিকার সাংবাদিক সাঈদ

শুক্রবার, জুলাই ১২, ২০২৪
মিরসরাইয়ে সংবাদ সংগ্রহে গিয়ে হামলার শিকার সাংবাদিক সাঈদ

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি :

চট্টগ্রামের মিরসরাইয়ে একটি মাদরাসার চলাচলের রাস্তা বন্ধ করে প্রভাবশালীদের দেয়াল দেওয়ার অভিযোগ পাওয়া গেছে এমন  ঘটনা জানার পর সংবাদ সংগ্রহ করতে গেলে প্রভাবশালীদের হামলার শিকার হয়েছেন এক সংবাদকর্মী।


এ ঘটনায় আজ শুক্রবার (১২ জুলাই) হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে আটজনের নাম উল্লেখ করে মিরসরাই থানায় একটি লিখিত অভিযোগ দেন সাংবাদিক আবু সাঈদ ভূঁইয়া (৪২)।

এর আগে বৃহস্পতিবার উপজেলার মিরসরাই পৌরসভার তিন নম্বর ওয়ার্ডের পূর্ব গোভনিয়া এলাকায় দারুল কোরআন মাদরাসায় এই হামলার ঘটনা ঘটে। পৌরসভার পূর্ব গোভনিয়া এলাকায় হারুন, মিরাজ, মনছুরের নেতৃত্বে ৭-৮ জনের একটি দল মাদরাসার শিক্ষার্থী-শিক্ষক চলাচলের রাস্তায় দেয়াল নির্মাণ করছে বলে জানায় কর্তৃপক্ষ। এই খবর পেয়ে তথ্য সংগ্রহে যান সাংবাদিক আবু সাঈদ। এ সময় সেখানে হারুন, মিরাজ, মনছুরের নেতৃত্বে ৭-৮ জনের একটি দল তার ওপর হামলা করে।

সাংবাদিক আবু সাঈদ ওই এলাকার বাসিন্দা। তিনি ‘আলোকিত বাংলাদেশ’র মিরসরাই প্রতিনিধি। হামলার পর তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

দারুল কোরআন মাদরাসার পরিচালক ইলিয়াছ নাঈম বলেন, ‘দীর্ঘদিন ধরে মাদরাসার চলাচলের রাস্তা নিয়ে একটি পক্ষের সঙ্গে বিরোধ চলছিল। বৃহস্পতিবার বিকেলে তারা জোর করে রাস্তায় দেয়াল তুলে। খবর পেয়ে সাংবাদিক আবু সাঈদ ঘটনাস্থলে গেলে হারুন, মিরাজ, মনছুরের নেতৃত্বে ৭-৮ জনের একটি দল তার ওপর অতর্কিত হামলা করে। এ সময় মনছুরের বাসার গেটে তালা লাগিয়ে ভেতরে সাংবাদিক সাঈদকে আটকে রাখে। আমরা এ ঘটনায় দোষীদের শাস্তি দাবি করছি।’

ভুক্তভোগী সাংবাদিক আবু সাঈদ বলেন, ‘মাদরাসার রাস্তায় দেয়াল তুলে প্রতিবন্ধকতা সৃষ্টির খবর পেয়ে বৃহস্পতিবার বিকেলে তথ্য সংগ্রহ করতে ঘটনাস্থলে যাই। কিন্তু কিছু বুঝে ওঠার আগেই হারুন, মিরাজ, মনছুরের নেতৃত্বে একদল লোক কাঠ, রড, বাঁশ নিয়ে আমার ওপর অতর্কিত হামলা চালায়। এতে মাথায় আঘাত লাগে, ডান হাতে মারাত্মক জখম হয়। হামলায় জড়িতদের বিরুদ্ধে মিরসরাই থানায় লিখিত অভিযোগ দিয়েছি।’

জানতে চাইলে মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সহিদুল ইসলাম জানান, ‘খবর সংগ্রহে গিয়ে সাংবাদিক আবু সাঈদ ভূঁইয়ার ওপর হামলার অভিযোগে একটি লিখিত পেয়েছি। দোষীদের বিরুদ্ধে শিগগিরই আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

এদিকে পেশাগত দায়িত্ব পালনের সময় সংবাদকর্মী আবু সাঈদের ওপর হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জানিয়েছেন মিরসরাই প্রেস ক্লাবের সভাপতি এনায়েত হোসেন মিঠু ও সাধারণ সম্পাদক এম মাঈন উদ্দিনসহ সহকর্মীরা। অনতিবিলম্বে দোষীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন তারা।

হামলায় নেতৃত্ব দেওয়া হারুনের ব্যক্তিগত মোবাইল ফোনে বিকেল ৫টার দিকে একাধিকবার কল দিলেও তার সাড়া পাওয়া যায়নি। পরে একটি মেসেজ দিলেও তিনি উত্তর দেননি।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল