মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

দিনাজপুরে সহিংসতা ও নাশকতার মামলায় বিএনপি-জামাতের ৬৮ নেতাকর্মী আটক

রোববার, জুলাই ২৮, ২০২৪
দিনাজপুরে সহিংসতা ও নাশকতার মামলায় বিএনপি-জামাতের ৬৮ নেতাকর্মী আটক

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুরে কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে সহিংসতা, নাশকতা ও সংঘর্ষের ঘটনায় এ পর্যন্ত ৭টি মামলা দায়ের হয়েছে। এই ৭ মামলায় ১২৯ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরো প্রায় ১৭০০-১৮০০ জনকে আসামী করা হয়েছে। আর এসব মামলায় এ পর্যন্ত বিএনপি-জামাতের ৬৮ জন নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। 

দিনাজপুর  পুলিশ সুপার অফিস সূত্রে জানা গেছে, শনিবার (২৭ জুলাই-২০২৪) পর্যন্ত দিনাজপুরে সহিংসতা ও নাশকতার ঘটনায় ৭টি মামলা হয়েছে। এর ৬টি মামলা দিনাজপুর সদরে ও একটি মামলা হয়েছে ঘোড়াঘাট থানায়। এসব মামলায় হত্যাচেষ্টা, জখম, নাশকতা, ত্রাস, অরাজকতা সৃষ্টি, বিভিন্ন স্থাপনায় অগ্নিসংযোগ, ভাংচুর, চুরি ও লুটের অভিযোগ আনা হয়েছে। 

দুইটি মামলার বাদি হয়েছেন পুলিশ আর অন্য মামলার বাদি হয়েছেন আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতাকর্মী। এসব মামলায় এ পর্যন্ত জেলায় ৬৮ জনকে আটক করা হয়েছে।

আটককৃত ব্যক্তিদের মধ্যে রয়েছেন দিনাজপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক বখতিয়ার আহমেদ কচি, যুগ্ম সাধারণ সম্পাদক বিরল উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আ ন ম বজলুর রশিদ কালু, জেলা বিএনপির আরেক যুগ্ম সাধারণ সম্পাদক জেলা মহিলাদলের সাধারণ সম্পাদক দিনাজপুর পৌরসভার কাউন্সিলর শাহিন সুলতানা বিউটি, কাহারোল উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও জেলা বিএনপির সদস্য কাহারোল উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান  মামুনুর রশিদ চৌধুরী, জেলা বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক ও বর্তমান জেলা বিএনপির সদস্য জেলা ছাত্রদলের সাবেক আহবায়ক  মোস্তফা কামাল মিলন ও দিনাজপুর পৌরসভার ৩নং ওয়ার্ডে কাউন্সিলর বিএনপি নেতা মোহাম্মদ আব্দুল্লাহ।আটককৃতদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
প্রথম মামলাটি হয়েছে ১৭/০৭/২০২৪ তারিখ যার নং-৩৮/৪৭৩। আসামী ৪১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত বিএনপি-জামাতের আরো অনেকে। দ্বিতীয় মামলা নং-৪২/৪৪৭, তারিখ-১৮/০৭/২০২৪। আসামী ৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৩০/৪০ জন। তৃতীয় মামলা নং-৪৪/৪৭৯, তারিখ- ১৯-০৭-২০২৪, আসামী ৪০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ১০০০-১২০০ জন। চতুর্থ মামলা নং-৪৫/৪৮০৷ তারিখ-১৯/০৭-২০২৪, আসামী ১৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো বিএনপি জামাতের অনেকে। 
পঞ্চম মামলা নং-৫৩/৪৮৮, তারিখ-২৩/০৭/২০২৪, আসামী অজ্ঞাত ৭০-৮০ জন। 

ষষ্ঠ মামলা নং-৫৫/৪৯০,  আসামী ১২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৪০০-৫০০ জন। সর্বশেষ ঘোড়াঘাট থানায় দায়ের করা মামলায় আসামী ১৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো অনেকে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল