মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

সিলেটে টিয়ারশেল, সাউন্ড গ্রেনেডে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করলো পুলিশ

বুধবার, জুলাই ৩১, ২০২৪
সিলেটে টিয়ারশেল, সাউন্ড গ্রেনেডে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করলো পুলিশ

জেলা প্রতিনিধি:

সিলেটে টিয়ার শেল ও সাউন্ড গ্রেনেড মেরে আন্দোলনকারী শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করে দিয়েছে পুলিশ।

বুধবার (৩১ জুলাই) বেলা ১টা নাগাদ নগরের সুবিদবাজার এলাকায় এ ঘটনা ঘটে। এসময় আন্দোলনকারীদেরও পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল মারতে দেখা যায়।

এর আগে গতকাল (৩০ জুলাই) কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের প্ল্যাটফর্ম 'বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন' আজ বুধবার 'মার্চ ফর জাস্টিস' কর্মসূচি পালনের ঘোষণা দেয়। এ কর্মসূচির সাথে এককাত্মতা পোষণ করে সকাল ১১টায় সিলেটের শাহজালাল বিশ্ববিদ্যালয় গেটে জড়ো হয় আন্দোলনকারীরা।

বেলা সাড়ে ১১ টায় আন্দোলনকারীদের বিশ্ববিদ্যালয় গেট থেকে সরিয়ে দেয় পুলিশ। এ সময় তারা মিছিল নিয়ে নগরের কোর্ট পয়েন্টের দিকে রওয়ানা দেন। মিছিল থেকে পুলিশ ও বিজিবিকে লক্ষ্য করে 'ভুয়া ভুয়া' শ্লোগান দিতে শোনা যায়।

নগরের সুবিদ বাজারে মিছিলটি আসার পর তাদের বাধা দেয় পুলিশ। মিছিলকারীরা ব্যারিকেড ভেঙে এগিয়ে যেতে চাইলে টিয়ার শেল ও সাউন্ড গ্রেনেড ছোঁড়ে পুলিশ। এসময় আন্দোলনকারীরাও ইটপাটকেল ছুঁড়লে সিলেট প্রেসক্লাবের সামনের এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। এক পর্যায়ে আন্দোলনকারীরা ছত্রভঙ্গ হয়ে পড়ে।

এ ব্যাপারে সিলেট মহানগর পুলিশের উপকমিশনার আজবাহার আলী শেখ বলেন, "আন্দোলনকারীদের সড়ক থেকে সরে যেতে বললে তারা পুলিশের ওপর চড়াও হয়। এ সময় পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়।"

এদিকে শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি জানিয়ে বুধবার দুপুরে ক্যাম্পাসে মিছিল করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের একাংশ। বিশ্ববিদ্যালয়ের প্রজন্ম একাত্তরের সামনে থেকে মিছিলটি শুরু হয়ে প্রধান ফটকে এসে শেষ হয়।

এ সময় শিক্ষকরা সাম্প্রতিক সহিংসতায় হতাততের ঘটনায় নিন্দা জানিয়ে এর বিচার দাবি করেন।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল