মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

প্রধান নিরাপত্তা কর্মকর্তার স্থায়ী পদচ্যুতি দাবি বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন বশেমুরবিপ্রবির

শনিবার, আগস্ট ৩, ২০২৪
প্রধান নিরাপত্তা কর্মকর্তার স্থায়ী পদচ্যুতি দাবি বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন বশেমুরবিপ্রবির

 বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা তরিকুল ইসলামের স্থায়ী পদচ্যুতি ও ক্যাম্পাস থেকে বিতাড়িত করার দাবি জানিয়েছে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন, বশেমুরবিপ্রবি।

শুক্রবার (২রা আগষ্ট) বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন (বশেমুরবিপ্রবি) এর এক বিবৃতিতে এই দাবি জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, আজ শিক্ষার্থীরা চলমান কোটা সংস্কার নিয়ে ক্যাম্পাসের প্রধান ফটকের সামনে শান্তিপূর্ণ গণসংযোগ কর্মসূচি পালন করতে গেলে তিনি শিক্ষার্থীদের উপর চড়াও হয় এবং এক সাংবাদিকের মোবাইল ফোন কেড়ে নিয়ে দায়িত্ব পালনে বাধা প্রদান করেন। এর আগে ছাত্র সমাজের যৌক্তিক কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে শিক্ষার্থীদের উপর ছাত্রলীগকে সরাসরি হামলার নির্দেশ দিয়ে ফেসবুকে পোস্ট করেন এবং কয়েকজনকে হুমকি দিয়ে চলমান আন্দোলনে বাধা প্রদান করেন। আমরা সাধারণ শিক্ষার্থী গভীর উদ্বেগ এর সাথে জানাতে চাই যে, আমাদের বিশ্ববিদ্যালয়ের দায়িত্বে থাকা প্রধান নিরাপত্তা কর্মকর্তার কাছেই যদি আমরা অনিরাপদ হয়ে থাকি তাহলে বিশ্ববিদ্যালয়ের ভেতরে ও বাহিরে আমাদের নিরাপত্তা কোথায়? একজন প্রশাসনিক কর্মকর্তা হিসেবে শিক্ষার্থীদের বাধা প্রদানের সাহস পান কি করে, এর জবাব চাই। এর সাথে বিশ্ববিদ্যালয় প্রশাসন জড়িত আছে কিনা তার সুস্পষ্ট ব্যাখ্যা চাই।

বিবৃতিতে আরো বলা হয়েছে, সাধারণ শিক্ষার্থীদের জীবনের নিরাপত্তা বিবেচনা করে, নিরাপত্তা কর্মকর্তা তরিকুল ইসলামকে স্থায়ী পদচ্যুতি এবং ক্যাম্পাস থেকে বিতাড়িত করে শিক্ষার্থীদের নিজ ক্যাম্পাসে স্বাধীনভাবে নিরাপত্তার সহিত চলাচলের সুযোগ করে দিতে হবে। তাকে শিক্ষার্থীদের যৌক্তিক বিষয়গুলোতে বার বার সরাসরি বাধা প্রদানের দায়ে শাস্তির আওতায় আনতে হবে।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা তরিকুল ইসলামের দ্বারা বিভিন্ন সময়ে শিক্ষার্থীদের নানা ধরনের হয়রানি স্বীকার হতে হয়েছে। ২০১৯ সালের ভিসি বিরোধী আন্দোলন থেকে শুরু করে ধর্ষণ বিরোধী আন্দোলন সহ বিভিন্ন ঘটনায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের বিপক্ষে লাঠি হাতে নিয়ে আক্রমণ করতে দেখা গিয়েছে তাকে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল