শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪

জাতীয় প্রেসক্লাবে পেশাদার সাংবাদিকদের সদস্যপদ দেওয়ার দাবিতে মানববন্ধন

রোববার, আগস্ট ১১, ২০২৪
জাতীয় প্রেসক্লাবে পেশাদার সাংবাদিকদের সদস্যপদ দেওয়ার দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক : জাতীয় প্রেসক্লাবে অপেশাদার সাংবাদিকদের সদস্যপদ বাতিল করে, পেশাদার সাংবাদিকদের সদস্যপদ দেওয়ার দাবিতে মানববন্ধন করেছে  বৈষম্যবিরোধী সাংবাদিক সমাজ।

আজ রোববার (১১আগস্ট) দুপুর ১টায় জাতীয় প্রেসক্লাব চত্বরে এ মানববন্ধন করা হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের প্রধান সমন্বয়ক ডিআরইউ'র সাবেক প্রশিক্ষন ও গবেষণা সম্পাদক মশিউর রহমান। 

সংগঠনের সমন্বয়ক ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক কল্যাণ সম্পাদক কামরুজ্জামান বাবলুর পরিচালনায় আরও  বক্তব্য দেন সমন্বয়ক ও ডিআরইউ এর সাবেক সাংস্কৃতিক সম্পাদক মনিরুল ইসলাম, সাবেক প্রশিক্ষন ও গবেষণা সম্পাদক  মহসিন হোসেন, সাবেক ইসি সদস্য রাশেদুল হক, সাবেক অর্থ সম্পাদক মানিক মুনতাসীর, ডিইজের সাবেক অর্থ সম্পাদক গাজী আনোয়ার হোসেন, সিএমজেএফ এর সভাপতি গোলাম সামদানি, ওয়াইজেএফবি এর সহ-সভাপতি মীম মাহমুদ প্রমুখ। 

মানববন্ধনে বক্তারা বলেন, দীর্ঘ ১৫ বছর এই প্রেসক্লাবকে সরকারি দলের আখড়া বানিয়ে অপেশাদার সাংবাদিকদের সদস্যপদ দেওয়া হলেও পেশাদার সাংবাদিকরা ছিলেন বঞ্চিত। প্রেসক্লাবকে আওয়ামী লীগের অংগ সংগঠন বানিয়ে বিএনপি বিটের সাংবাদিকদের কালো তালিকাভুক্ত করে ভেতরে প্রবেশ করতে দেওয়া হতো না। 

তারা বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষ থেকে দালাল সাংবাদিক যারা প্রেসক্লাবের সদস্য তাদের সদস্যপদ অবিলম্বে বাতিল করার দাবি জানিয়ে স্মারকলিপি দেওয়া হয়েছে। তাদের সেই দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করেন।

অবিলম্বে দাবি পূরণ না হলে শিগগিরই কঠোর কর্মসূচি দেওয়ারও হুশিয়ারী দেন তারা। মানববন্ধনে অর্ধশতাধিক সাংবাদিক অংশগ্রহণ করেন।


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল