মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

ইউজিসির অপসারিত সচিব ফেরদৌস জামানকে গ্রেফতার দাবি

মঙ্গলবার, আগস্ট ১৩, ২০২৪
ইউজিসির অপসারিত সচিব ফেরদৌস জামানকে গ্রেফতার দাবি

নিজস্ব প্রতিনিধি:

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) বিতর্কিত ও একাধিকবার বরখাস্ত  সচিব ফেরদৌস জামানকে পদ থেকে অপসারন করা হয়েছে।  রোববার (১১ আগস্ট) ইউজিসির সহকারী সচিব নাসরিন সুলতানা স্বাক্ষরিত এক অফিস আদেশে এই তথ্য জানানো হয়। নতুন সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন ফখরুল ইসলাম।  

ছাত্র-জনতার দাবির মুখে তাকে আপাতত সরিয়ে দেওয়া হয়েছে বলে জানা গেছে। পরে তার বিরুদ্ধে যাবতীয় অপকর্মের তদন্ত শুরু হবে। তার গ্রেফতার দাবি করেছেন তারই নির্যাতিত সহকর্মী ও বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা। তার ব্যাংক আ্যাকাউন্ট ফ্রিজ ও সম্পদের হিসাব তলব করারও দাবি করা হয়।

জানা গেছে, ফেরদৌস জামানকে রিসার্চ অ্যান্ড পাবলিকেশনে পাঠানো হয়েছে। একই বিভাগের পরিচালক ফখরুল ইসলামকে নতুন সচিব হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

ফেরদৌস জামানের বিরুদ্ধে ঘুষ নেওয়ার একাধিক অভিযোগ ছিলো। একাধিকবার বরখাস্তও করা হয়।  সচিব পদে নিয়োগে পেতেও অন্যায়ের আশ্রয় নেওয়া এবং অপরাপর প্রার্থীদের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ ছিলো। 

কুমিল্লা্র ব্রিটানিয়া ইউনিভার্সিটি কর্তৃপক্ষ ফেরদৌসের বিরুদ্ধে ৫ লাখ টাকা ঘুষ দাবির প্রকাশ্য অভিযোগ আনে। কিন্ত ক্ষমতার দাপটে সব অভিযোগ চাপা দিয়ে সচিব বনে যান। 

শুধু তাই নয় ফেরদৌসের স্ত্রীকেও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে শিক্ষক পদে চাকরি দেন।  ফেরদৌসের সিন্ডিকেটে নামধারী কয়েকজন সাংবাদিকও ছিলো। যারা বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ফেরদৌসের মধ্যস্থতায় চাাঁদাবাজি করতেন। 

তারাই এখন ফেরদৌস জামানের পক্ষে রিপোর্ট লেখা শুরু করেছে । আর মুহিবুর রহমানের বিরুদ্ধে লেগেছে। 

জানা যায়, গত ৬ আগস্ট থেকে ফেরদৌস পলাতক । 

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল