মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

দিনাজপুর জিলা স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ

রোববার, আগস্ট ১৮, ২০২৪
দিনাজপুর জিলা স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুর জিলা স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে এবং তাকে বদলির দাবিতে স্কুলের শিক্ষার্থীরা বিক্ষোভ করেছে ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছে।
রবিবার (১৮ আগস্ট ২০২৪) বেলা ১২টায় স্কুল মাঠে বিক্ষোভ শেষে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করে স্কুলের বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। 

স্মারকলিপিতে শিক্ষার্থীরা জানান, আমাদের প্রধান শিক্ষক মোছাঃ আখতারা পারভীন বিগত কয়েক বছর ধরে বিদ্যালয়ে বিভিন্ন ধরনের অনিয়ম ও দুর্নীতির সাথে জড়িত। এসব কারণ ছাড়াও আমরা আরও অনেক অভিযোগের কথা শুনেছি যেসব অভিযোগ প্রমাণ করে যে, তিনি একজন দায়িত্বশীল প্রধান শিক্ষক হিসেবে যোগ্য নন।

আমরা শিক্ষার্থীবৃন্দ বিশ্বাস করি তাকে বদলি করা হলে বিদ্যালয়ে একটি সুষ্ঠু শিক্ষা পরিবেশ ফিরিয়ে আনা সম্ভব হবে। আমরা কোনো ধরনের বিশৃঙ্খলা চাই না, বরং একটি শান্তিপূর্ণ সমাধান চাই।
স্মারকলিপিতে বিষয়টি বিবেচনা করে অতি দ্রুত ব্যবস্থা গ্রহণের আবেদন জানান শিক্ষার্থীরা।

এদিকে জেলা প্রশাসকের পক্ষে স্মারকলিপি গ্রহণ করে  দিনাজপুর জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন বলে জানিয়েছে জিলা স্কুলের বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।
স্মারকলিপির অনুলিপি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, ঢাকার পরিচালককে এবং রংপুর অঞ্চলের উপপরিচালককে দেয়া হবে বলেও জানান শিক্ষার্থীরা।

উল্লেখ্য, দিনাজপুর জিলা স্কুলের প্রধান শিক্ষক মোছাঃ আখতারা পারভীনের বিরুদ্ধে ১৭টি অভিযোগ করেছেন। এসব অভিযোগের মধ্যে রয়েছে বিগত ১০ বছর ধরে তিনি দিনাজপুর জিলা স্কুলের প্রধান শিক্ষক হিসেবে কর্মরত আছেন যেখানে যেকোনে সরকারি বিদ্যালয়ে এত দীর্ঘ সময় ধরে কোনো শিক্ষকের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালনের নজির নেই, স্কুলের প্রধান হলেও তিনি কখনোই সঠিক সময়ে স্কুলে আসেন না এবং নিজের দায়িত্বের প্রতি সর্বদা উদাসীন থাকেন।

বিভিন্ন মাদকাসক্ত মানুষ সে স্থান দখল করে রেখেছে। এ বিষয় তাকে জানালে তিনি উল্টো শিক্ষার্থীদের ধমক দেন ও বিদ্যালয়ে বর্তমানে কোনো ক্লাব সক্রিয় নেই। কারণ ক্লাবের কোনো উদ্যোগকেই তিনি সাধুবাদ জানান না এবং ফান্ডিং দেন না।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল