মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

মিরসরাইয়ে কর্মসূচির চেক পেলো ১৫৮ জন নারী কর্মী

বুধবার, আগস্ট ২১, ২০২৪
মিরসরাইয়ে কর্মসূচির চেক পেলো ১৫৮ জন নারী কর্মী

মেহরাজ হোসেন, মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি:

মিরসরাইয়ে ১৫৮ জন নারী কর্মীদের মাঝে পল্লী কর্মসংস্থান ও সড়ক রক্ষণাবেক্ষণ কর্মসূচির চেক বিতরণ করা হয়েছে। বুধবার (২১ আগস্ট) দুপুরে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে পল্লী কর্মসংস্থান ও সড়ক রক্ষণাবেক্ষণ কর্মসূচি-৩ প্রকল্পের (আরইআরএমপি-৩) আওতায় নারী কর্মীদের জমাকৃত সঞ্চয়ী ১ কোটি ৬৪ লক্ষ ২৪ হাজার ২৫৩ টাকার চেক ও সনদপত্র বিতরণ করা হয়।

চেক ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী প্রকৌশলী (এলজিইডি) রনি সাহার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও উপজেলা পরিষদের প্রশাসক মাহফুজা জেরিন। এসময় সহকারী কমিশনার (ভূমি) প্রশান্ত চক্রবর্তী, উপজেলা সিনিয়র  মৎস্য কর্মকর্তা নাসিম আল মাহমুদ সহ উপজেলার প্রকৌশলী অফিসে কর্মরত প্রকৌশলীগণ ও পল্লী কর্মসংস্থান ও সড়ক রক্ষণাবেক্ষণ কর্মসূচি প্রকল্পের নারী কর্মীরা উপস্থিত ছিলেন।


উপজেলা প্রকৌশলী (এলজিইডি) রনি সাহা বলেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অধীনে আরইআরএমপি-৩ প্রকল্পটি ২০২০ সালের জুলাই মাসে শুরু হয়ে চলতি বছরের জুন মাসে শেষ হয়। সমাজের পিছিয়ে পড়া নারী, বিধবা বা নারী প্রধান পরিবারের দারিদ্র্য বিমোচনের লক্ষে আর্থ ও সামাজিক উন্নয়নে এই প্রকল্প পরিচালিত হয়। বছরব্যাপী রাস্তা রক্ষণাবেক্ষণ করা, বৃক্ষরোপন করা, নিজস্ব আয় বৃদ্ধির জন্য প্রদত্ত প্রশিক্ষনে অংশগ্রহন করা সহ তাদের বিভিন্ন প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

আরইআরএমপি-৩ প্রকল্পে নারী কর্মীদের  সকল মাসের বিবেচনায় ২৫০ টাকা হারে পারিশ্রমিক দেওয়ার পাশাপাশি দৈনিক ৭০ টাকা সঞ্চয় হিসেবে নির্বাহী প্রকৌশলীর সহিত যৌথ হিসাবে জমা করা হয়। প্রকল্প শেষে সঞ্চয়ের টাকা কর্মীদের মাঝে বিতরণ করা হয়।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল