বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

পশ্চিমবঙ্গের রাজ্যপালের ঘোষণা মুখ্যমন্ত্রীকে বয়কটের

শুক্রবার, সেপ্টেম্বর ১৩, ২০২৪
পশ্চিমবঙ্গের রাজ্যপালের ঘোষণা মুখ্যমন্ত্রীকে বয়কটের

আন্তর্জাতিক ডেস্ক:

মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীকে সামাজিকভাবে বয়কটের ঘোষণা দিলেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল সিভি আনন্দ বোস। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) রাজভবন থেকে এক ভিডিও বার্তায় এমন ঘোষণা দেন রাজ্যপাল।

গত ৯ আগস্ট কলকাতার প্রথমসারির মেডিকেল কলেজ ও হাসপাতাল আরজি করে কর্মরত অবস্থায় এক নারী চিকিৎসকে ধর্ষণের পর খুনের ঘটনার উত্তাল গোটা পশ্চিমবঙ্গ।

এই আবহে প্রতিবাদরত চিকিৎসক ও জুনিয়র চিকিৎসক ছাড়াও সাধারণ মানুষের আন্দোলনকে সমর্থনও জানান রাজ্যপাল সিভি আনন্দ বোস। একই সঙ্গে কলকাতা পুলিশ কমিশনার বিনীত গোয়েলের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন।

মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর নাম না করে লেডি ম্যাকবেথ বলে কটাক্ষ করেছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস।

কলকাতার রাজভবন থেকে রাজ্যপাল সিভি আনন্দ বোস বলেন, রাজ্যে যা ঘটনা ঘটছে তাতে আমি রাজ্যপাল হয়ে মুখ ফিরিয়ে থাকতে পারি না। বাংলার সমাজের পাশে দাঁড়িয়ে আমি স্থির করেছি, আমি মুখ্যমন্ত্রীকে সামাজিকভাবে বয়কট করবো। আমি মুখ্যমন্ত্রীর সঙ্গে কোনো সরকারি মঞ্চে থাকবো না। কোনো সরকারি অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী যুক্ত থাকলে সেখানে আমি থাকবো না।

এরপর রাজ্যপাল কলকাতা পুলিশ কমিশনার বিনীত গোয়েলর বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে বলেন, কলকাতা পুলিশ কমিশনার এই ঘটনায় যে ভূমিকা পালন করেছেন, তা সন্দেহজনক। একপ্রকার অপরাধমূলক বলা চলে। মানুষ দাবি জানাচ্ছে তার বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার জন্য। কিন্তু এখনো পর্যন্ত কোনো পদক্ষেপ নেওয়া হয়নি। তার বিরুদ্ধে অবশ্যই ভারতীয় ন্যায় সংহিতা অনুযায়ী ব্যবস্থা গ্ৰহন করা উচিত।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল