শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১

সুপার ওভারে মোহামেডানের সুপার জয়

বুধবার, জুন ১৬, ২০২১
সুপার ওভারে মোহামেডানের সুপার জয়

স্পোর্টস করেসপন্ডেন্ট:

মাঠে অখেলোয়াড় সুলভ আচরণের দায়ে সাকিব আল হাসান তিন ম্যাচ নিষিদ্ধ হওয়ায় বেশ বিপাকেই পড়েছিল মোহামেডান স্পোর্টিং ক্লাব। দেশের ঐতিহ্যবাহী ক্লাবটি সুপার লিগ কোয়ালিফাই করতে পারবে কিনা তা নিয়েই শঙ্কার মেঘ জমা হয়েছিল। অবশেষে সব শঙ্কা উড়িয়ে সাকিবকে ছাড়াই লিগের সুপার লিগে জায়গা করে নিল সাদা কালো শিবির। লিগের ১০ম ম্যাচে খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে সুপার ওভারে হারিয়ে টেবিলের শীর্ষ ছয়ে উঠে এল মোহামেডান।

বুধবার (১৬ জুন) বিকেএসপি’র চার নম্বর মাঠে বৃষ্টি বাধায় দেরিতে ম্যাচ শুরু হওয়ায় ম্যাচের দৈর্ঘ্য ২০ ওভার থেকে কমিয়ে আনা হয় ১০ ওভারে। যেখানে আগে ব্যাটিং করে ১০ ওভারে ৯ উইকেটে ৮৮ রান করে মোহামেডান। জবাবে ব্যাটিং করতে নেমে খেলাঘরও ১০ ওভারে ৫ উইকেটে ৮৮ রান করে খেলাঘর। ফলে ম্যাচ গড়ায় সুপার ওভারে।

সুপার ওভারে আগে ব্যাটিং করে আবু জায়েদ রাহির করা এক ওভারে ১ উইকেটে ১৩ রান তোলে খেলাঘর। ১৪ রানের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে সৈয়দ খালেদের করা ওভারটির শেষ বলে ১ উইকেটে ১৪ রান করে জয় তুলে নেয় মোহামেডান।

বিকেএসপিতে দিনের অপর ম্যাচে ওল্ড ডিওএইচএসকে ১৬ রানের হারিয়ে কাঙ্খিত জয় তুলে নিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

বৃষ্টি বিঘ্নিত ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে সৈকত আলীর ৩৭ (২৩) রানের মৃদু ঝড়ো ইনিংসে ১৩ ওভারে ৮ উইকেটে ১২০ রান সংগ্রহ করে শেখ জামাল ধানমন্ডি।

ওল্ড ডিওএইচএস’র হয়ে আনিসুল ইসলাম ইমন একাই নিয়েছেন ৫ উইকেট। অপর তিন উইকেটের ১টি ছিল রান আউট। আর আসাদুজ্জামান পায়েল ও রকিবুল হাসান নিয়েছেন ১টি করে উইকেট।

জয়ের জন্য ১২১ রানের লক্ষ্যে খেলতে নামা ওল্ড ডিওএইচএস ৭ উইকেটে সংগ্রহ করে ১০৪ রান।

এদিকে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বৃষ্টি আইনে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে ৬ উইকেটের জয়ে মাঠ ছেড়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব।

বৃষ্টি বিঘ্নিত ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ১২ ওভারে ৩ উইকেটের খরচায় স্কোর বোর্ডে ৭৪ রান তোলে ব্রাদার্স। বৃষ্টি আইনে জয়ের জন্য দলটির সামনে ৮৪ রানের লক্ষ্য নির্ধারণ করা হয়। যা কিনা তারা ৪ উইকেটের খরচায় সংগ্রহ করে প্রাইম ব্যাংক।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ