শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪

ইসলামী বিশ্ববিদ্যালয়: দ্রুত উপাচার্য নিয়োগের দাবিতে মহাসড়ক অবরোধ

শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪
ইসলামী বিশ্ববিদ্যালয়: দ্রুত উপাচার্য নিয়োগের দাবিতে মহাসড়ক অবরোধ

সাইফ ইব্রাহিম, ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগে দীর্ঘসূত্রিতার প্রতিবাদে কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা। শুক্রবার (২০ সেপ্টেম্বর) বিকাল সোয়া ৪টা থেকে ৫টা পর্যন্ত প্রধান ফটকের সামনে মহাসড়ক অবরোধ করে রাখা হয়। এতে রাস্তার দুইপাশে দীর্ঘ যানজট সৃষ্টি হয়।

এর আগে বিকাল ৪টার দিকে ক্যাম্পাসের বটতলা থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। পরে মিছিল নিয়ে প্রধান ফটকে গিয়ে সড়ক অবরোধ করেন। এসময় শিক্ষার্থীরা অনতিবিলম্বে ইসলামী বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগের দাবি জানান।

বিক্ষোভকালে শিক্ষার্থীরা বলেন, অন্যান্য বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ দেওয়া হলেও ইবির মতো বড় বিশ্ববিদ্যালয়ে এখনও নিয়োগ দেওয়া হয়নি, যা খুবই দুঃখজনক। উপাচার্য নিয়োগ না হওয়ার কারণে একাডেমিক স্থবিরতা তৈরি হয়েছে। যদি অনতিবিলম্ব উপাচার্য নিয়োগ দেওয়া না হয় তাহলে আরো কঠোর আন্দোলনে নামতে বাধ্য হবো। আমরা শীঘ্রই একজন যোগ্য, সৎ, ন্যায়পরায়ণ ও একাডেমিশিয়ান উপাচার্য নিয়োগ দেওয়া দাবি জানাচ্ছি।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ইবির সহ-সমন্বয়ক নাহিদ হাসান বলেন, আমরা গত তিন চার মাসে ক্লাসে বসতে পারি নাই। বিজয় আসার পরও বসতে পারছি না উপাচার্য না থাকায়। আমরা অনতিবিলম্ব দক্ষ উপাচার্য চাই। যার কোন দুর্নীতির কল রেকর্ড ফাঁস হবে না। এমন উপাচার্য নিয়োগ দিতে হবে যিনি সন্ত্রাসীদের ক্যাম্পাস থেকে চিরতরে বয়কট করবে। শিক্ষার্থীদের যৌক্তিক দাবি নিয়ে কাজ করবে।

সমন্বয়ক এস এম সুইট বলেন, অতি স্বল্প সময়ে উপাচার্য নিয়োগের দাবি জানাচ্ছি। তবে দুর্নীতির অভিযোগে অভিযুক্ত কেউ উপাচার্য হলে তাকে ক্যাম্পাসে ঢুকতে দেওয়া হবে না। যতদিন না যোগ্য ও সৎ উপাচার্য পাচ্ছি, ততদিন আমরা আন্দোলন চালিয়ে যাবো।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল