শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

সাতক্ষীরায় লকডাউন বাড়ল আরও ৭ দিন

বুধবার, জুন ১৬, ২০২১
সাতক্ষীরায় লকডাউন বাড়ল আরও ৭ দিন

মুহা: জিললুর রহমান, সাতক্ষীরা প্রতিনিধি : করোনা সংক্রমণ পরিস্থিতির উন্নতি না হওয়ায় সাতক্ষীরা জেলায় চলমান লকডাউন আরো এক সপ্তাহ বাড়ানো হয়েছে। গতকাল বৃহস্পতিবার (১৭ জুন) জেলা করোনা প্রতিরোধ কমিটির এক ভার্চুয়াল সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

সাতক্ষীরা সিভিল সাজর্ন ডা. হুসাইন সাফায়াত জানান, করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় জেলায় তৃতীয় মেয়াদে চলমান লকডাউনের মেয়াদ আরও সাতদিন বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়। ২৪ জুন মধ্যরাত পর্যন্ত এই সিদ্ধান্ত বহাল থাকবে। লকডাউন কার্যকর করতে ওয়ার্ড পর্যায়ের কমিটিকেও সক্রিয় করতে হবে।

করোনা প্রতিরোধ কমিটির ভার্চুয়াল সভায়, করোনা প্রতিরোধে ওয়ার্ড পর্যায়ের রাজনৈতিক ও সামাজিক সংগঠন গুলোকে সাথে নিয়ে নতুন করে গঠিত কমিটির কার্যকারিতাকে আরও জোরদার করার তাগিদ দেয়া হয়। এছাড়াও মেডিকেল কলেজ হাসপাতালে অন্যান্য রোগি ভর্তি বন্ধ করে সদর হাসপাতালে ভর্তির সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া মেডিকেল কলেজ হাসপাতালকে করোনা ডেডিগেটেড হাসপাতাল হিসেবে ঘোষণার জন্য স্বাস্থ্য অধিদপ্তরে প্রেরিত পত্র কার্যকরের নির্দেশ দিয়েছেন সংশ্লিষ্ট অধিদপ্তর বলে জানান।

ভার্চূয়াল এই সভায় যুক্ত ছিলেন, সাতক্ষীরা-৩ আসনের সাংসদ সাবেক স্বাস্থ্য মন্ত্রী আ.ফ.ম ড. রুহুল হক, সাতক্ষীরা-২ আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক অহমেদ রবি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পিরষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ নজরুল ইসলাম, সিভিল সার্জন ডাঃ হুসেইন সাফায়াত, পুলিশ সুপার মোঃ মোস্তাফিজুর রহামন, মেডিকেল কলেজ হাসপাতালের  ডাঃ কুদরত-ই-খুদা নওরোজ, ডিডি এনএসআই, উপজেলা চেয়ারম্যানগণ, মেয়র ও উপজেলা নির্বাহী কর্মকর্তারা।

গত ২৩ মে পর থেকে সাতক্ষীরায় করোনা ভাইরাসের সংক্রমণ ব্যাপকভাবে বৃদ্ধি পাওয়ায় ৩ জুন জেলায় করোনা প্রতিরোধ কমিটির এক সভায় ৫ জুন থেকে জেলায় সাত দিনের লকডাউন ঘোষণা করা হয়। কিন্তু সংক্রমণ পরিস্থিতির কোনো উন্নতি না হওয়ায় গত ১০ জুন বৃহস্পতিবার জেলা করোনা প্রতিরোধ কমিটির ভার্চুয়াল সভায় পুনরায় আরও সাত দিনের লকডাউন ঘোষণা করা হয়। কিন্তু দুই দফায় ১৪ দিনের লকডাউনে পরিস্থিতির তেমন কোনো উন্নতি না হওয়ায় ১৭ জুন বৃহস্পতিবার জেলা করোনা প্রতিরোধ কমিটির এক ভার্চুয়াল সভায় ফের আরও সাত দিনের লকডাউনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল