সোমবার, ০৭ অক্টোবর ২০২৪

চাল পাচারের খবর সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক

বৃহস্পতিবার, অক্টোবর ৩, ২০২৪
চাল পাচারের খবর সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক

মুরাদ ইমাম, হিলি প্রতিনিধি:

দিনাজপুরের বিরামপুরে চাল পাচারের সংবাদ সংগ্রহ করতে গিয়ে ফাহিম সরকার ও স্বাধীন ইসলাম নামের স্থানীয় দুই সাংবাদিককে লাঞ্চিত করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল বুধবার বিকেলে উপজেলার ৪ নং দিওড় ইউনিয়নের শিয়ালা স্কুল মাঠে এই ঘটনা ঘটে।

এঘটনায় ৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৬-৭ জনকে আসামি করে বিরামপুর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

সাংবাদিক ফাহিম সরকার জানান, উপজেলার ৪নং দিওড় ইউনিয়ন পরিষদে থাকা হতদরিদ্রদের মাঝে বিতরণের ১২৫ বস্তা খাদ্য বান্ধব চাল আত্মসাৎ করার উদ্দেশ্যে পাচার করা হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে স্থানীয় সাংবাদিক ফাহিম সরকার ও তার সহকর্মী স্বাধীন ইসলাম সেই খবর সংগ্রহের জন্য দিওড় ইউনিয়নের অর্ন্তগত শিয়ালা স্কুল মাঠে যান।

ঘটনাস্থলে থাকা একটি ট্রাকে (ঢাকা-মেট্রো-ড ১১-৮২৯২) চালের বস্তাগুলো দেখতে পেয়ে সাংবাদিক ফাহিম ও তার সহকর্মী চাউল বোঝাই ট্রাকটিকে আটকানোর চেষ্টা করে এবং ভিডিও ধারণ করতে থাকে। এ সময় শিয়ালা গ্রামের মতিন, নূরন্নবী, সোহেল, মিজানুর, সাগর, সাইদুর রহমান সহ আরো অজ্ঞাত কয়েকজন দলবদ্ধ হয়ে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে তাদের উপর হামলা চালায় এবং লাঞ্চিত করে। এসময় হামলাকারীরা তাদের কাছ থেকে ক্যামেরা ফোন কেড়ে নেয়। পরে হতদরিদ্রদের মাঝে বিতরণের খাদ্যবান্ধব ১২৫ বস্তা চাল নিয়ে কৌশলে ট্রাকটি ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

এমতাবস্থায় পরিস্থিতির বেগতিক দেখে সাংবাদিক ফাহিম উপজেলা নির্বাহী অফিসার এবং থানা পুলিশে খবর দেয়। খবর পেয়ে প্রশাসন গিয়ে তাদেরকে উদ্ধার করে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। প্রশাসনের উপস্থিতি টের পেয়ে চাল পাচারের সাথে জড়িতরা সেখান থেকে পালিয়ে যান।

পরবর্তীতে এ বিষয়ে সাংবাদিক ফাহিম বাদী হয়ে ঐ সকল ব্যক্তিদের বিরুদ্ধে বিরামপুর থানায় একটি অভিযোগ দায়ের করেন।

বিরামপুর থানা পুলিশের অফিসার ইনচার্জ মমতাজুল জানান, অভিযোগ পাওয়ার পর বিষয়টি তদন্ত চলছে। তদন্ত সাপেক্ষে আইন গত ব্যবস্থা নেয়া হবে। 

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল