মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

এবার টি-টোয়েন্টি থেকে বিদায় নিচ্ছেন মাহমুদউল্লাহ

মঙ্গলবার, অক্টোবর ৮, ২০২৪
এবার টি-টোয়েন্টি থেকে বিদায় নিচ্ছেন মাহমুদউল্লাহ

স্পোর্টস ডেস্ক:

কোনো নাটকীয়তা নয়, আনুষ্ঠানিকভাবে টি-টোয়েন্টি ক্রিকেটকে বিদায় জানাতে চলেছেন অভিজ্ঞ ক্রিকেটার অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ।

দেশের শীর্ষস্থানীয় একটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, মাহমুদউল্লাহ আগামীকাল বুধবার (৯ অক্টোবর) দিল্লিতে ভারতের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ খেলেই বিদায় বলবেন এই ফরম্যাটকে। জানিয়ে দেবেন, চলতি সিরিজই তার শেষ টি-টোয়েন্টি সিরিজ। তার মানে সব ঠিক থাকলে মাহমুদউল্লাহ ক্যারিয়ারের শেষ টি-টোয়েন্টি ম্যাচটি খেলতে যাচ্ছেন আগামী ১২ অক্টোবর হায়দরাবাদে।

২০২১ সালে অনেকটা নাটকীয়ভাবে টেস্ট ক্রিকেটকে বিদায় বলেন মাহমুদউল্লাহ। বতর্মানে টি-টোয়েন্টি ও ওয়ানডে ফরম্যাটে খেলছেন ৩৮ বছর বয়সী এই ক্রিকেটার।  

সেই গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ভারত সিরিজেই যে টি-টোয়েন্টিকে বিদায় জানাবেন মাহমুদউল্লাহ, সেই সিদ্ধান্ত অনেক আগেই নেওয়া। এমনকি এই বিষয়ে নিজের চূড়ান্ত সিদ্ধান্ত বিসিবির শীর্ষ কর্তাদের আগেই জানিয়েছেন তিনি। আর বিসিবিও তার মাঠ থেকে বিদায়ের এমন সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে।

অবশ্য লম্বা সময় টি-টোয়েন্টি থেকে বিরতিতে ছিলেন মাহমুদউল্লাহ। গত টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে সুযোগ পেলেও নামের প্রতি সুবিচার করতে পারেননি। যার ফলে স্বাভাবিকভাবেই এই ফরম্যাটে তার ভবিষ্যত নিয়ে ওঠে প্রশ্ন। এমনকি ভারতের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতেও আস্থার প্রতিদান দিতে পারেননি তিনি।

মাহমুদউল্লাহ যে অবসর নেবেন, সেই ইঙ্গিত সিরিজ শুরুর আগেই দিয়েছিলেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ২০০৭ সালের সেপ্টেম্বরে কেনিয়ার বিপক্ষে টি-টোয়েন্টিতে অভিষেক হয় রিয়াদের। এরপর থেকে এখন অব্দি বাংলাদেশের হয়ে ১৩৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। ব্যাট হাতে করেছেন ২৩৯৫ রান।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল