শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১

শিক্ষকদের ইংরেজি ভাষায় দক্ষতা বাড়াতে রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের বিশেষ কোর্স

শনিবার, জুন ১৯, ২০২১
শিক্ষকদের ইংরেজি ভাষায় দক্ষতা বাড়াতে রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের বিশেষ কোর্স

নিজস্ব প্রতিবেদক : রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ে কর্মরত শিক্ষকমণ্ডলীর ইংরেজি ভাষাতে দক্ষতা বৃদ্ধির জন্য এক অভিনব উদ্যোগ নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয় শিক্ষকমণ্ডলীর ইংরেজিতে রিডিং, রাইটিং, লিসেনিং এবং স্পিকিং দক্ষতা বৃদ্ধির জন্য বিশ্ববিদ্যালয়ে ইংরেজি ল্যাঙ্গুয়েজের শিক্ষকের নেতৃত্বে প্রতি সপ্তাহে একদিন ইংরেজি প্রশিক্ষণ দেওয়া হয়। দীর্ঘ ৪ মাসব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালা চলে আসছে। 

ধারাবাহিক এ প্রশিক্ষণ কর্মশালায় নেতৃত্ব দিচ্ছেন রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের Institute of Language Sciences এর প্রভাষক, CELTA সার্টিফাইড IELTS ট্রেইনার জনাব সজিবুল ইসলাম। 

১৯ জুন ২০২১ তারিখে অনুষ্ঠিত এই ভার্চুয়াল কর্মশালায় যুক্ত ছিলেন রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা, স্বপ্নদ্রষ্টা ও বোর্ড অব ট্রাস্টিজের মাননীয় ভাইস চেয়ারম্যান প্রফেসর ডঃ মোহাম্মদ জহুরুল ইসলাম। 

প্রশিক্ষণ শেষে তিনি শিক্ষকমণ্ডলীর উদ্দেশ্যে বলেন, দক্ষ মানব সম্পদ সৃষ্টিতে ইংরেজি শেখার কোনো বিকল্প নেই। রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের শিক্ষকমণ্ডলীকে অবশ্যই ইংরেজি ভাষাতে দক্ষ হতে হবে। তাদের এই দক্ষতা বৃদ্ধির জন্য বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকেএই আয়োজন। শিক্ষকদেরকে অবশ্যই Aptis/IELTS পরীক্ষায় অংশগ্রহণের মাধ্যমে নিজেদের অবস্থানকে আরও উন্নত করবেন। IELTS এ কাঙ্খিত স্কোর অর্জিত হলে তারা সহজেই বিদেশ থেকে উচ্চতর ডিগ্রী অর্জন করতে পারবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

ব্রিটিশ কাউন্সিল কর্তৃক পরিচালিত APTIS পরীক্ষার কেন্দ্র যাতে রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে হয় সে ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়ার প্রতিশ্রুতি দেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের সকল প্রোগ্রামের শিক্ষকমণ্ডলী উপস্থিত ছিলেন।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ