শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১

কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা

মঙ্গলবার, জুন ২২, ২০২১
কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক : কোপা আমেরিকায় নিজেদের তৃতীয় ম্যাচে প্যারাগুয়েকে হারাতে পারলেই কোয়ার্টার ফাইনাল। এমন সমীকরণ নিয়েই মঙ্গলবার সকাল ৬টায় মাঠে নেমেছিল আর্জেন্টিনা। কোনো অঘটন নয়। নয় পয়েন্ট হারানোর গল্প। আলেসান্দ্রো গোমেজের একমাত্র গোলে ১-০ ব্যবধানে প্যারাগুয়েকে হারিয়ে কোপা আমেরিকার শেষ আট নিশ্চিত করেছে ১৪ বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

এদিন অ্যাঙ্গেল ডি মারিয়া, সার্জিও আগুয়েরোসহ একাধিক পরিবর্তন এনে শুরুর একাদশ মাঠে নামায় আর্জেন্টিনা। প্যারাগুয়ের বিপক্ষে শক্তিশালী একাদশ নিয়ে শুরু থেকেই প্রভাব বিস্তার করে খেলতে শুরু করে আলবিসিলেস্তারা। ফলও পেয়ে যায় দ্রুত। ম্যাচের ১০ মিনিটেই এগিয়ে যায় তারা।

এ সময় ডানদিকে বল পেয়ে যান ডি মারিয়া। তিনি বক্সের মধ্যে থাকা গোমেজকে বল দেন। তখন গোমেজের সামনে ছিলেন কেবল প্যারাগুয়ের গোলরক্ষক অ্যান্তোনি সিলভা। তাকে আসতে দেখে ঠাণ্ডা মাথায় ট্যাব করে তার শরীরের ওপর দিয়ে বল জালে পাঠান তিনি। এই গোলের কিছুক্ষণ পরই ডি বক্সের সামনে ফ্রি কিক পেয়েছিল আর্জেন্টিনা। লিওনেল মেসির নেয়া কিক অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

প্রথমার্ধের শেষ মুহূর্তে আরও একবার বল জালে জড়িয়েছিল। সেটি নিজেই নিজেদের জালে জড়িয়েছিলেন প্যারাগুয়ের জুনিয়র আলোনসো। কিন্তু লিওনেল মেসি অফসাইড হওয়ার কারণে বাতিল হয় গোলটি। তাতে ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় মেসি-গোমেজরা।

বিরতির পর অবশ্য ভিন্নরূপে হাজির হয় প্যারাগুয়ে। এই অর্ধে আর্জেন্টিনার বিপক্ষে প্রভাব বিস্তার করে খেলে তারা। একের পর এক আক্রমণ শানায়। কিন্তু তাদের কোনো আক্রমণই আর্জেন্টিনার রক্ষণব্যুহ ভেঙে জালের নাগাল পায়নি। তাতে ১-০ ব্যবধানের দারুণ জয় নিয়েই মাঠ ছাড়ে মেসি-ডি মারিয়ারা।

কোপা আমেরিকার ‘এ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে চিলির সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল আর্জেন্টিনা। পরের ম্যাচে উরুগুয়ের বিপক্ষে জয় পায় ১-০ গোলে। আজ প্যারাগুয়েকে হারিয়ে ৩ ম্যাচ থেকে ৭ পয়েন্ট সংগ্রহ করে এক ম্যাচ হারে রেখেই কোয়ার্টার ফাইনালে নাম লেখালো আর্জেন্টিনা।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ