শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

দিনাজপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শ্রমিক নেতার মৃত্যু, স্ত্রীকে নেসকো’তে চাকুরী দেয়ার দাবী

বৃহস্পতিবার, জুন ২৪, ২০২১
দিনাজপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শ্রমিক নেতার মৃত্যু, স্ত্রীকে নেসকো’তে চাকুরী দেয়ার দাবী

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুর জেলার বোচাগঞ্জ পৌর শহরের সালেহা অটো রাইস মিলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত দিনাজপুর পৌর যুবদলের যুগ্ম আহবায়ক ও দিনাজপুর বেসরকারী বিদ্যুৎ শ্রমিক ইউনিয়নের সাবেক সহ-সভাপতি মোঃ কবির আলী সঞ্জ’র (৪৫) জানাজা ও দাফন সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (২৪ জুন) দুপুর ২টায় দিনাজপুর সদর উপজেলার চেহেলগাজী মাজার সংলগ্ন ঈদগাহ মাঠে তাঁর জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে তাঁকে চেহেলগাজী মাজার সংলগ্ন গোরস্থানে দাফন করা হয়। জানাজার নামাজে নিহতের পরিবারের লোকজনসহ দিনাজপুর পৌরসভার মেয়র ও বিএনপির রংপুর বিভাগীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ জাহাঙ্গীর আলম, দিনাজপুর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক সাবেক এমপি আলহাজ্ব আখতারুজ্জামান মিয়া, পৌর বিএনপির সাবেক সভাপতি আলহআজ্ব মোঃ সোলায়মান মোল্লা, জেলা যুবদলের সভাপতি আব্দুল মোন্নাফ মুকুল, সাধারণ সম্পাদক  দিনাজপুর পৌরসভার ২নং প্যানেল মেয়র ৫নং ওয়ার্ডের কাউন্সিলর একেএম মাসুদুল ইসলাম মামুদ, সাংগঠনিক সম্পাদক মকসেদুল ইসলাম টুটুল, জেলা স্বেচ্ছাসেকদলের সহ-সভাপতি মোঃ আব্দুস সোবহান, পৌরসভার ৪নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ আব্দুল হানিফ দিলনসহ বিএনপি’র বিভিন্ন অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মী বিপুল সংখ্যক মুসল্লি অংশগ্রহণ করেন।

নিহত কবির আলী সঞ্জ দিনাজপুর পৌর এলাকার উত্তর গোসাইপুর মহল্লার মোঃ খোকন মিয়া’র একমাত্র ছেলে। মৃত্যুকালে তিনি পিতা-মাতা, ৪ কন্যা সন্তান, স্ত্রীসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে যান। গত ২৩ জুন দুপুরে বোচাগঞ্জ উপজেলার সেতাবগঞ্জ পৌর এলাকার সালেহা অটো রাইস মিলে বিদ্যুৎ সংযোগ দেয়ার সময় বিদ্যুৎপৃষ্ট হয়ে তিনি মারা যান।

দিনাজপুর নেসকো’র একাধিক কর্মকর্তা জানান, সেতাবগঞ্জের সালেহা অটো রাইস মিল মালিকের গাফেলতির কারণেই দুর্ঘটনায় কবির আলী সঞ্জ’র মৃত্যু হয়। ওই রাইস মিল মালিক নতুন মিল চালু’র উদ্দেশ্যে এই মিল মালিকের অন্য একটি মিল থেকে নতুন মিলে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়। কিন্তু এই সংযোগের খবরটি সঞ্জুকে জানানো হয়নি। উচ্চ ক্ষমতা সম্পন্ন ১১ হাজার বোল্টের বিদ্যুৎ লাইনে কাজ করতে গিয়ে ঘটনাস্থলেই সঞ্জ’র মৃত্যু হয়।

নেসকো’র অপর এক কর্মকর্তা জানান, কবির আলী সঞ্জ ১৯৯৩ সাল থেকে দিনাজপুর পিপিবি’র (বর্তমান নেসকো) বানিজ্যিক পরিচালন বিভাগে অত্র দপ্তরের টেকনিক্যাল স্টাফদের সঙ্গে বৈদ্যুতিক বিভিন্ন মেরামতে কাজ করতেন এবং এ ব্যাপারে তিনি খুব দক্ষ ছিলেন। তাই এইচটি’র (হাই টেনশন কানেকশন) সংযোগের বিভিন্ন জটিল কাজগুলো আনঅফিসিয়ালভাবে তাঁকে দিয়ে করানো হতো।

এদিকে কবির আলী সঞ্জ’র স্বজনসহ স্থানীয় এলাকাবাসি জানান, পরিবারের একমাত্র কর্মক্ষম ব্যক্তি ছিলেন তিনি। তাঁর মৃত্যুতে এই পরিবারটি অসহায় হয়ে পড়েছে। তাঁর স্বজনসহ স্থানীয় এলাকাবাসি এই অসহায় পরিবারের বিষয়টি মানবিক কারণে বিবেচনায় নিয়ে নিহত সঞ্জ’র স্ত্রীর যোগ্যতা অনুযায়ী নেসকোতে একটি চাকুরী প্রদানের জন্য নেসকো’র ব্যবস্থাপনা পরিচালকসহ (এমডি) কোম্পানীর উর্ধতন কর্তৃপক্ষের নিকট দাবী জানিয়েছেন। বৃহস্পতিবার বেলা ১২টায় দিনাজপুর নেসকো’র সামনে সংক্ষিপ্ত মানববন্ধনে তারা এই দাবী জানান।

এই মানববন্ধনে দিনাজপুর পৌরসভার ২নং প্যানেল মেয়র ও ৫ নং ওয়ার্ডের কাউন্সিলর একেএম মাসুদুল ইসলাম মামুদ, ৪নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ আব্দুল হানিফ দিলন, ৪, ৫ ও ৬ নং সংরক্ষিত আসনের কাউন্সিলর মাকসুদা পারভীন মিনা, দিনাজপুর বেসরকারী বিদ্যুৎ শ্রমিক ইউনিয়নের সভাপতি বকুল ব্যানার্জী, সাধারণ সম্পাদক মোঃ শহিদুল হক, সাংগঠনিক সম্পাদক শেখ শহিদুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক মোঃ আনিসুজ্জামান মিলন, নিহত সঞ্জ’র পরিবারের সদস্যসহ শতাধিক মানুষ মানববন্ধনে অংশগ্রহণ করেন।

সময় জার্নাল/এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল