রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

একদিনে ৫ জেলায় আরও ৫২ জনের মৃত্যু

সোমবার, জুন ২৮, ২০২১
একদিনে ৫ জেলায় আরও ৫২ জনের মৃত্যু

সময় জার্নাল রিপোর্ট : দেশের ৫ জেলায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় ৫২ জন প্রাণ হারিয়েছেন। এর মধ্যে রাজশাহীতে ১৪ জন, চুয়াডাঙ্গায় ১২, ময়মনসিংহে ৮ জন, চট্টগ্রামে ৭ ও খুলনায় মারা গেছেন ১১ জন। তারা সবাই জেলার হাসপাতালগুলোর করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ৫ জেলার সিভিল সার্জন কার্যালয় সূত্রে এই তথ্য জানা গেছে।

সোমবার সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত রামেক হাসপাতালের করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে ১৪ জন মারা গেছেন। এর মধ্যে ১১ জন পুরুষ ও তিনজন নারী মারা গেছেন। তাদের মধ্যে ৭ জন ছিলেন করোনা পজিটিভ আর বাকিরা উপসর্গ নিয়ে মারা যান। স্বাস্থ্যবিধি মেনে তাদের দাফন সম্পন্ন করার জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে।

এদিকে, খুলনার দুই হাসপাতালে করোনায় আরও ১১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ১৩০ শয্যার খুলনা করোনা ডেডিকেট হাসপাতালে ৬ জন এবং গাজী মেডিক‌্যাল কলেজ হাসপাতালে ৫ জনের মৃত্যু হয়েছে।

সোমবার সকালে সংশ্লিষ্ট হাসপাতালের মুখপাত্ররা এ তথ্য তথ্য নিশ্চিত করেছেন।

খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালের ফোকাল পার্সন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, খুলনা করোনা ডেডিকেট হাসপাতালে গত ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু হয়েছে। তারা হাসপাতালের রেড জোনে চিকিৎসাধীন ছিলেন।

তাছাড়া ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় আরো আটজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় দুইজন ও উপসর্গে ছয়জনের মৃত্যু হয়।

সোমবার সকালে মমেক করোনা ইউনিটের ফোকালপারসন ডা. মহিউদ্দিন খান মুন এ তথ্য নিশ্চিত করেন।

উল্লেখ্য, রোববার দেশে করোনা আক্রান্ত হয়ে সর্বোচ্চ ১১৯ জনের মৃত্যু হয়েছে। এ দিকে দেশে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর হার ঊর্ধ্বমুখীর লাগাম টেনে ধরতে আজ থেকে গণপরিবহন ও শপিংমল বন্ধ রেখে এবং অফিস-আদালতে প্রয়োজনীয় সংখ্যক জনবল নিয়ে সীমিত পরিসরে গোটা দেশে লকডাউন শুরু হয়েছে। লকডাউন বাস্তবায়ন করতে মাঠ পর্যায়ে কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ