শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

হাকিমপুর (হিলি) পৌরসভার ইতিহাসে সর্বচ্চো বাজেট ঘোষণা

শুক্রবার, জুলাই ২, ২০২১
হাকিমপুর (হিলি) পৌরসভার ইতিহাসে সর্বচ্চো বাজেট ঘোষণা

মুরাদ ইমাম কবির, হিলি প্রতিনিধি: দিনাজপুরের হাকিমপুর (হিলি) পৌরসভার ২০২১-২২ অর্থবছরের বাজেট ঘোষণা করা হয়েছে। গেলো অর্থবছরে ২ কোটি ৪১ লাখ টাকার বাজেট ঘোষণা করা হলেও চলতি ২০২১-২২ অর্থবছরে হাকিমপুর পৌরসভায় ১৫ কোটি ২২ লাখ ৭৮ হাজর ৯৪৯ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। যা গত অর্থ বছরের তুলনায় ৭ গুন বেশি।

শনিবার বেলা ১১টায় হাকিমপুর (হিলি) পৌরসভার সভাকক্ষে এই বাজেট ঘোষণা করা হয়। এসময় পৌর সভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলররা উপস্থিত ছিলেন। ৩০ জুন বাজেট ঘোষণার দিন নির্ধারিত হলেও মেয়রের অসুস্থতার কারণে দুই দিন পর বাজেট ঘোষণা করা হয়।

হাকিমপুর পৌরসভার মেয়র জামিল হোসেন চলন্ত বলেন, ১৯৯৯ সালে পৌরসভা পতিষ্ঠার পর চলতি অর্থবছরে বাজেটই হচ্ছে পৌরসভার ইতিহাসে সর্বচ্চো বাজেট। চলতি অর্থবছরের বাজেটে রাজস্ব খাতে সম্ভাব্য আয় ধরা হয়েছে ১ কোটি ৪৩ লাখ ৭৬ হাজার ৫৪১ টাকা। উন্নয়ন খাত থেকে সম্ভাব্য আয় ধরা হয়েছে ২৯ কোটি ৫০ লাখ টাকা।

চলতি অর্থবছরে নাগরীকদের উপর বাড়তি কোন কর আরোপ করা হচ্ছে না বলে জানান পৌর মেয়র জামিল হোসেন চলন্ত।

তিনি জানান, গেলো অর্থবছরে হাকিমপুর পৌর এলাকার ৫ দশামিক ২২ কিলোমিটার রাস্তা কার্পেটিং করা হয়েছে, ৫ দশমিক ৩০৯ কিঃ মিটার রাস্তা আর সিসি, ২ দশমিক ৫৯২ কিঃ মিটার রাস্তা সিসি করা হয়েছে। এছাড়াও ২ দশমিক ৪৪ কিঃ মিটার ড্রেন নির্মাণ করা হয়েছে। রাস্তার ধুলা-বালি হাত থেকে রক্ষা পেতে হিলি সদরে পানি সরবরাহের জন্য আন্ডারগ্রাউন্ড পাইপ লাইন স্থাপনের কাজ চলছে। অল্প কিছু দিনের মধ্যেই পাইপ স্থাপনের কাজ শেষ হয়ে যাবে। এতে শুষ্ক মওসুমে রাস্তার ধুলা-বালির হাত থেকে রক্ষা পেতে পাইপের পানি রাস্তায় স্প্রে করা হবে, পাশাপাশি কোন স্থানের আগুনের ঘটনা ঘটলে তা নেভাতে সহায়তা করবে।

হাকিমপুর পৌরসভাকে অধুনিকায়নসহ পৌর সভার উন্নয়নে সকলের সহযোগীতা কমনা করেন পৌর মেয়র জামিল হোসেন চলন্ত।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল