শনিবার, ৩১ জুলাই ২০২১

জাপানে ভূমিধসে নিখোঁজ ২০

শনিবার, জুলাই ৩, ২০২১
জাপানে ভূমিধসে নিখোঁজ ২০

আন্তর্জাতিক ডেস্ক : জাপানে ভারী বৃষ্টির পর বড় ধরনের ভূমিধস হয়েছে। শনিবার স্থানীয় সময় সকাল সাড়ে ১০টার দিকে দেশটির আতামি শহরে এ ঘটনা ঘটে। এতে শহরটির অন্তত ২০ জনের কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না।

সামাজিক যোগাযোগ মাধ্যমের ভিডিওতে দেখা গেছে, একটি পাহাড়ের ওপর থেকে প্রচণ্ড বেগে নেমে আসা কালো কাদা মাটির ঢল নেমে সমুদ্রের দিকে বয়ে চলেছে। কাদার তোড়ে কয়েকটি বাড়ি সম্পূর্ণ ধসে গেছে এবং মাটির নিচে চাপা পড়েছে। খবর বিবিসির

জাপানের কিয়োডো বার্তা সংস্থা জানিয়েছে, এ ঘটনায় মারা গেছেন বলে মনে করা হচ্ছে এমন দুইজনের মরদেহ পাওয়া গেছে বন্দর এলাকায়।

একজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, তিনি এক ভয়ঙ্কর শব্দ শুনে দৌড়ে উঁচু এলাকার দিকে পালিয়ে গেছেন।

প্রধানমন্ত্রী ইয়োশিহিডে সুগা এ ঘটনা মোকাবিলার জন্য একটি টাস্ক ফোর্স গঠন করেছেন। জাপানের পুলিশ, দমকল বাহিনী এবং সামরিক বাহিনী এখন ঘটনাস্থলে উদ্ধার কাজে অংশ নিচ্ছে।

জাপানের আতামি শহর উষ্ণ জলের ঝর্ণার জন্য পর্যটকদের কাছে জনপ্রিয়। এটির অবস্থান জাপানের শিযুকা অঞ্চলে। শহরটিতে জুলাইয়ের প্রথম তিনদিনেই প্রায় এক মাসের সমান বৃষ্টি হয়েছে।

সময় জার্নাল/এসএ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ