শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১

চট্টগ্রাম মেডিকেল কলেজ: একযোগে ১৫৬ চিকিৎসক বদলি

মঙ্গলবার, জুলাই ৬, ২০২১
চট্টগ্রাম মেডিকেল কলেজ: একযোগে ১৫৬ চিকিৎসক বদলি

নিজস্ব প্রতিবেদক।।সময় জার্নাল : দেশের বিভিন্ন প্রান্তে জরুরি কোভিড সেবা নিশ্চিতে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ও হাসপাতালে একযোগে ১৫৬ জন চিকিৎসককে বদলি করা হয়েছে। সোমবার সন্ধ্যায় স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে হঠাৎ করে এক প্রজ্ঞাপনে এ বদলির আদেশ দেয়া হয়। যেখানে বুধবারের মধ্যেই তাঁদের পদায়নকৃত কর্মস্থলে যোগদানের নির্দেশ দেয়া করা হয়েছে।

মন্ত্রণালয় থেকে জারি করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, কোভিড-১৯ মহামারি মোকাবিলা এবং জনসেবা নিশ্চিত করার লক্ষ্যে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নিম্নে বর্ণিত বিসিএস স্বাস্থ্য কর্মকর্তাদের সংযুক্তিতে পদায়ন করা হলো। উপসচিব জাকিয়া পারভিন এই প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন।

স্বাস্থ্য সেবা বিভাগের আদেশ অনুযায়ী, চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতাল থেকে ৬০ জনকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে, ১৮ জনকে খাগড়াছড়িতে, ২৪ জনকে ফেনীতে, ১৬ জনকে বিআইডিআইডিতে, আটজনকে ফটিকছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বদলি করা হয়েছে। এ ছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ থেকে ৩০ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে স্থানান্তর করা হয়েছে।

হঠাৎ করে মন্ত্রণালয়ের এমন আদেশে কোভিড ও নন–কোভিড সেবা দুটিই ব্যাহত হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

কোভিড-১৯ মোকাবিলায় গঠিত স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) বিভাগীয় সমন্বয়ক ও সাংগঠনিক সম্পাদক আ ম ম মিনহাজুর রহমান বলেন, এমন বদলি আগে কখনো হয়নি। কারো সঙ্গে কোনো ধরনের সমন্বয় না করে হঠাৎ করে এমন বদলির আদেশ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা সেবাকে ব্যাহত করবে। এখানে প্রতিদিন প্রায় দুই থেকে আড়াই হাজার রোগী ভর্তি থাকে। এমনিতেই থাকে চিকিৎসক সংকট। আর বদলির অধিকাংশই বিশেষজ্ঞ চিকিৎসক হওয়ায় এখানে এত রোগীর চিকিৎসা সেবা নিশ্চিত করা অসম্ভব হয়ে পড়বে।

হঠাৎ করে এমন বদলি আদেশ কেন এলো জানতে চাইলে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবীর বলেন, এটি আমাদের জানার কথাও না। মন্ত্রণালয় থেকে বদলি। হাসপাতালের চিকিৎসা ব্যবস্থা ব্যাঘাতের বিষয়ে আমি কথা বলেছি। তারা জানিয়েছে এই বদলির রিপ্লেসমেন্ট দিয়ে দেয়া হবে।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ