রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

সামেকের ২৬ চিকিৎসককে যশোর ও সাতক্ষীরা সদর হাসপাতালে পদায়ন

মঙ্গলবার, জুলাই ৬, ২০২১
সামেকের ২৬ চিকিৎসককে যশোর ও সাতক্ষীরা সদর হাসপাতালে পদায়ন

মুহা: জিললুর রহমান, সাতক্ষীরা: সাতক্ষীরা মেডিকেল কলেজের ২৬ জন চিকিৎসককে একযোগে সংযুক্তিতে পদায়ন করা হয়েছে। এদের ১০ জনকে পদায়ন করা হয়েছে যশোর জেলা সদর হাসপাতালে এবং ১৬ জনকে পদায়ন করা হয়েছে সাতক্ষীরা সদর হাসপাতালে।

আগামী ৭ জুলাই এর মধ্যে পদায়নকৃতদের নতুন কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছে। অন্যথায় পরদিন ৮ জুলাই পূর্বাহ্নে বর্তমান কর্মস্থল হতে
তাৎক্ষণিক অবমুক্ত হিসেবে গন্য হবে।

সোমবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপ-সচিব জাকিয়া পারভীন স্বাক্ষরিত এক পত্রে তাদেরকে পদায়ন করা হয়। পত্রে বলা হয়েছে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে। 

বর্ণিত চিকিৎসকগণ করোনা ইউনিটে দায়িত্ব পালন করবেন।

যশোরে জেলা হাসপাতালে বদলীকৃতরা হলেন, সাতক্ষীরা মেডিকেল কলেজের ডা. মো. শরিফুজ্জামান, ডা. মো. আল মামুন হোসেন, ডা. প্রবীর কুমার দাশ, ডা. মো. মনিরুজ্জামান, ডা. মো. মোজাম্মেল হক, ডা. মো. শরিফুল ইসলাম, ডা. মো. সাইফুল ইসলাম, ডা.হোসনে আরা হোসেন, ডা. মো. সাইফুল­াহ ও ডা. জিএম ফারুকুজ্জামান।

অপরদিকে সাতক্ষীরা মেডিকেল কলেজ থেকে সাতক্ষীরা সদর হাসপাতালে বদলী করা হয়েছে, ডা. শেখ আবু সাঈদ, ডা. ফারহানা হোসেন, ডা. মোছা. খসরুবা পারভীন, ডা. সুতপা চ্যাটার্জি, ডা. মো. শামছুর রহমান, ডা. মো. ইনামুল হাফিজ, ডা. মো. জাহিদুল ইসলাম, ডা. মো. ফকরুল আলম, ডা. নাসরিন সুলতানা, ডা. মো. নাছির উদ্দিন গাজী, ডা. শেখ নাজমুস সাকিব, ডা. ফাহমিদা জামান, ডা. মেহনাজ নাজরীন, ডা. উপমা গুহ রায়, ডা. মো. আনিসুর রহমান ও ডা. শরিফা জামান।

সাতক্ষীরার সিভিল সার্জন ডা. হুসাইন সাফায়াত বিষয়টি নিশ্চিত করে বলেন, বদলীকৃতরা সকলেই সাতক্ষীরা মেডিকেল কলেজে কর্মরত ছিলেন।
সাতক্ষীরা সদর হাসপাতালে কোভিট ইউনিট স্থাপনের প্রস্তুতি হিসেবে ১৬ জনকে পদায়ন করা হয়েছে বলে তিনি জানান। এটি ঠিক বদলী বলা যাবে
না। করোনার অতিমারী সুষ্ঠভাবে মোকাবেলা এবং জনসেবা নিশ্চিত করতে তাদেরকে বর্ণিত কর্মস্থলে পদায়ন করা হয়েছে বলে প্রজ্ঞাপনে উলে­খ করা
হয়েছে।

সাতক্ষীরা মেডিকেল কলেজের তত্বাবধায়ক ডা: কুদরত ই খুদা জানান, এটিকে বদলী বলা যাবে না। করোনা পরিস্থিতির কারণে সারা বাংলাদেশের
চিকিৎসকদের সংযুক্তিতে পদায়ন করা হয়েছে। সে অনুযায়ী সাতক্ষীরা মেডিকেল কলেজের ২৬ জন সহকারী অধ্যাপককে সংযুক্তিতে যশোর জেলা সদর হাসপাতাল এবং সাতক্ষীরা সদর হাসপাতালে পদায়ন করা হয়েছে।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ