শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১

শুধু পাস করলেই হবে না, ইনোভেশনের চিন্তা করতে হবে

বৃহস্পতিবার, জুলাই ৮, ২০২১
শুধু পাস করলেই হবে না, ইনোভেশনের চিন্তা করতে হবে

কামরুল ইসলাম সজল, শেকৃবি প্রতিনিধি: আমাদের বেশিরভাগ শিক্ষার্থী মুখস্তে গুরুত্ব দেয়। ছাত্র-ছাত্রীদের শুধু পাস করলেই হবে না, ইনোভেশনের চিন্তা করতে হবে। এজন্য শিক্ষক এবং শিক্ষার্থীদের অংশগ্রহণ বাড়াতে হবে। বুধবার(৭ জুলাই) হোপস প্রোমোটার গ্রুপের আয়োজনে এক ভার্চুয়াল অনুষ্ঠানে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এবং পুন্ড্র বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা ইমিরেটাস অধ্যাপক ড. আফজাল হোসেন এসব কথা বলেন। 

তিনি আরও বলেন, ছাত্র-শিক্ষকের সম্পর্ক ভালো হতে হবে। শিক্ষকরা শুধু বই পড়াবে না, শিক্ষার্থীদের নৈতিক শিক্ষাও দিবে। শিক্ষকদের প্রস্তুতি নিয়ে ক্লাসে যেতে হবে। গবেষণায় জোর দিতে হবে। অন্যের গবেষণা তথ্য  চুরি করা যাবে না। ধর্ম, অঞ্চলকে ঘিরে বৈষম্য করা যাবে না। 

'মোটিভেশনাল প্রোগ্রাম অন হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট' শীর্ষক অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন হোপস'র সাধারণ সম্পাদক প্যারাগন গ্রুপের ডিরেক্টর ইয়াসমিন রহমান, অধ্যাপক ড. নূর তালুকদার, প্যারাগন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো. মশিউর রহমান, বারি'র মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. সোহেলা আক্তার, বাকৃবি'র অধ্যাপক ড. মো. জাকির হোসাইন এবং সংগঠনটির বিভিন্ন সদস্যবৃন্দ।

উল্লেখ্য, সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মধ্যে থেকে মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদান, দুস্ত মানুষকে আর্থিক সহায়তা, জরুরি রোগীদের রক্ত ব্যবস্থা করাসহ বিভিন্ন সেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে হোপস (হেল্পিং অরগানাইজেশন ফর প্রমিজিং এন্ড এনার্জেটিক স্টুডেন্টস)। 

শিক্ষা, দারিদ্র বিমোচন, চিকিৎসা এবং দেশের আর্থ-সামাজিক উন্নয়নে ১৯৯৫ সালে প্রতিষ্ঠিত হয় হোপস। অঙ্গ সংগঠন হিসেবে ২০১৭ সালে যাত্রা শুরু করে হোপস প্রোমোটার গ্রুপ।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ