শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১

কোপা ফাইনাল: অতীত ইতিহাসে কোন দল এগিয়ে?

শনিবার, জুলাই ১০, ২০২১
কোপা ফাইনাল: অতীত ইতিহাসে কোন দল এগিয়ে?

স্পোর্টস ডেস্ক: এই দুই দলের লড়াইয়ে পুরো পৃথিবীর সমর্থনও ভাগ হয়ে যায় দুই ভাগে। ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ মানেই বাড়তি উত্তেজনা আর উন্মাদনা। দেশ কিংবা মহাদেশ ছাপিয়ে যেটি ছড়িয়ে পড়ে পুরো বিশ্বে। কোপা আমেরিকার ফাইনালে আবারও দেখা যাবে এই দ্বৈরথ। আগে কেমন ছিল ব্রাজিল- আর্জেন্টিনা ম্যাচের ফলাফল?

এমন প্রশ্ন অনেকের মনেই। অতীত ইতিহাস থেকে কিছুটা হলেও স্বস্তিতে থাকতেই পারে ব্রাজিল। আর্জেন্টিনার চেয়ে বেশি জয় তাদেরই। এখন পর্যন্ত ১০৭ বার মুখোমুখি হয়েছে দুই দল। যেখানে সেলেসাওরা জিতেছে ৪৩টি, আর্জেন্টিনা ৩৯টি বাকি ২৫ ম্যাচ হয়েছে ড্র।

গোলের সংখ্যাও এগিয়ে ব্রাজিল। আর্জেন্টিনার জালে তারা গোল দিয়েছে ১৭৭টি, বিপরীতে হজম করেছে ১৬১ গোল। ১৯৩৭ সালে কোপা আমেরিকায় প্রথম দেখা হয় দুই দলের। সেখানে অবশ্য ব্রাজিলকে ২-০ গোলে হারিয়ে টুর্নামেন্টের শিরোপা জয় নিশ্চিত করে আলবিসেলেস্তরা। 

সর্বশেষ দেখায়ও জয় পেয়েছিল আর্জেন্টিনা। ২০১৯ সালে ফ্রেন্ডলি ম্যাচে তারা জয় পায় ১-০ গোলে। এরপর এখন পর্যন্ত আর কোনো ম্যাচ হারেনি তিতের দল। রোববার ব্রাজিল আর্জেন্টিনার লড়াইটা হবে কোপা আমেরিকায়। এখানকার অতীত ইতিহাস কেমন তাদের?

কোপা আমেরিকায় ব্রাজিলের চেয়ে বেশ এগিয়ে আর্জেন্টিনা। ৩৩ ম্যাচের ১৫টিতেই জিতেছে তারা, ৮ ম্যাচ হয়েছে ড্র, ব্রাজিল জিতেছে ১০ ম্যাচ। এই টুর্নামেন্টে ব্রাজিলের জালে আলবিসেলেস্তেরা গোল দিয়েছে ৫২টি আর হজম করেছে ৪০ টি।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ