মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

এমবিবিএস প্রথম বর্ষের ক্লাস শুরু আগস্টে

সোমবার, জুলাই ১২, ২০২১
এমবিবিএস প্রথম বর্ষের ক্লাস শুরু আগস্টে

নিজস্ব প্রতিবেদক: ২০২০-২১ শিক্ষাবর্ষে মেডিকেল কলেজের ১ম বর্ষ এমবিবিএস কোর্সে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে ১ আগস্ট থেকে। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক অনলাইনে যুক্ত হয়ে এ কার্যক্রম উদ্বোধন করবেন।

সোমবার (১২ জুলাই) স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের চিকিৎসা শিক্ষা-১ শাখার উপসচিব মোহাম্মদ আবদুল কাদের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, আগামী ১ আগস্ট অনুষ্ঠিতব্য ২০২০-২১ শিক্ষাবর্ষে এমবিবিএস প্রথম বর্ষের ক্লাস উদ্বোধনী অনুষ্ঠানে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী সকাল ১১টায় ভার্চুয়ালি অংশগ্রহণের সম্মতি জানিয়েছেন। এ অবস্থায় বর্ণিত তারিখ ও সময়ে ২০২০-২১ শিক্ষাবর্ষে এমবিবিএস ১ম বর্ষের ক্লাস ভার্চুয়ালি উদ্বোধন অনুষ্ঠান আয়োজনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

আদেশে স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের মহাপরিচালক ও চিকিৎসা শিক্ষা শাখার পরিচালকের দৃষ্টি আকর্ষণ করা হয়েছে।

আদেশের অনুলিপি অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য স্বাস্থ্য সচিবের একান্ত সচিব, চিকিৎসা শিক্ষা শাখার অতিরিক্ত সচিব ও যুগ্মসচিবের ব্যক্তিগত কর্মকর্তাকে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, গত ২ এপ্রিল সারাদেশের ১৯টি কেন্দ্রের ৫৫টি ভেন্যুতে সরকারি-বেসরকারি মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় ১ লাখ ১৬ হাজার ৭৯২ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। গত ৪ এপ্রিল মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। প্রকাশিত ফলে ৪৮ হাজারেরও বেশি শিক্ষার্থী পাস করেন। এরপর আলাদা আলাদা সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজের ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হয়। সর্বশেষ গত ৩০ জুন বেসরকারি মেডিকেল কলেজের ভর্তি আবেদন শেষ হয়।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল