শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১

এবার গেইল ঝড়ে উড়ে গেলো অস্ট্রেলিয়া

মঙ্গলবার, জুলাই ১৩, ২০২১
এবার গেইল ঝড়ে উড়ে গেলো অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজ গিয়ে তো পায়ের নিচে মাটিই পাচ্ছে না। দক্ষিণ আফ্রিকার কাছে সিরিজ হারের পর যেন জ্বলে উঠেছে ক্যারিবীয়রা। অস্ট্রেলিয়াকে নাকানি-চুবানি খাইয়ে ছাড়ছে। এবার ক্রিস গেইলের ঝড়ের সামনে রীতিমত উড়ে গেলো অসিরা।

গেইলের ঝড়ো ব্যাটিংয়ে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের জয় ৬ উইকেটের ব্যবধানে। হাতে বাকি ছিল তখনও ৩১টি বল। অর্থ্যাৎ অস্ট্রেলিয়ার ছুঁড়ে দেয়া ১৪২ রানের লক্ষ্য ১৪.৫ ওভারেই পার হয়ে যায় ক্যরিবীয়রা।

প্রথম দুটি টি-টোয়েন্টি ম্যাচেও হেরেছিল অস্ট্রেলিয়া। তৃতীয় ম্যাচে এসেও হারলো। যার ফলে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি এরই মধ্যে জিতে নিয়েছে ক্যরিবীয়রা। বাকি দুই ম্যাচ হবে অস্ট্রেলিয়ানদের লজ্জা এড়ানোর মিশন।

গ্রস আইলেটের ড্যারেন স্যামি স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে মাত্র ১৪১ রান করতে সক্ষম হয় অসিরা।

শুরুটা ভালোই ছিল তাদের ম্যাথ্যু ওয়েড এবং অ্যারোন ফিঞ্চের ব্যাটে। ৫ ওভারে ৪১ রানের জুটি গড়ে তারা বিচ্ছিন্ন হয়। ২৩ রান করে আউট হন ম্যাথ্যু ওয়েড। ৩০ রান করে আউট হন অ্যারোন ফিঞ্চ।

মিচেল মার্শ ৯ রান করে বিদায় নেন। ১৩ রান করেন অ্যালেক্স ক্যারে। মইসেস হেনরিক্স করেন ৩৩ রান। অ্যাস্টন টার্নার রানআউট হয়ে যান ২৪ রান করে। ক্যারিবীয়দের হয়ে ২ উইকেট নেন হেইডেন ওয়ালশ। ১টি করে উইকেট নেন ওবেদ ম্যাকয়, ডোয়াইন ব্র্যাভো এবং ফ্যাবিয়েন অ্যালেন।

জবাব দিতে নেমে শুরুতেই আন্দ্রে ফ্লেচারের উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। মাত্র ৪ রান করেন তিনি। লেন্ডল সিমন্সও আউট হয়ে যান মাত্র ১৫ রান করে। তবে তিন নম্বরে নামা ক্রিস গেইলই এদিন জ্বলে ওঠেন। ৩৮ বলে ৬৭ রান করেন তিনি। ৪টি বাউন্ডারির সঙ্গে ৭টি ছক্কার মার মারেন তিনি। অর্থ্যাৎ ৫৮ রানই তিনি করেন বাউন্ডারি থেকে।

গেইলকে সঙ্গ দেন অধিনায়ক নিকোলাস পুরান। তিনি ২৭ বলে ৩২ রান করে অপরাজিত থাকেন। ডোয়াইন ব্র্যাভো ৭ রান করে আউট হয়ে যান। ৭ রানে অপরাজিত ছিলেন আন্দ্রে রাসেল। অসিদের হয়ে ৩ উইকেট নেন রিলে মেরেডিথ এবং ১ উইকেট নেন মিচেল স্টার্ক।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ