বুধবার, ০৪ অগাস্ট ২০২১

শুরু হলো ট্রেনযাত্রা

বৃহস্পতিবার, জুলাই ১৫, ২০২১
শুরু হলো ট্রেনযাত্রা

স্টাফ রিপোর্টার, সময় জার্নাল : ঈদুল আজহার আগে লকডাউন শিথিল হওয়ায় ৩৮টি আন্তঃনগর এবং ১৯টি মেইল ও কমিউটার ট্রেন দিয়ে শুরু হলো ট্রেনযাত্রা। স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক আসন ফাঁকা রেখে যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু হয়েছে আজ বৃহস্পতিবার থেকে।

রেলপথ মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, রেলওয়ের ৩৬২টি ট্রেনের মধ্যে স্বাভাবিক সময়ে ১০২টি আন্তঃনগর ট্রেন এবং ২৬০টি লোকাল, কমিউটার ট্রেন ও মালবাহী ট্রেন চলাচল করে। কিন্তু সাময়িক সময়ের জন্য রেলসার্ভিস চালু হওয়ায় পুরো দমে ট্রেন চলাচল শুরু হচ্ছে না। কাউন্টারে বিক্রি হচ্ছে না কোনো টিকিট। অনলাইনে বুধবার থেকে টিকিট বিক্রি কার্যক্রম শুরু হয়।

জানা গেছে, আজ থেকে পূর্বাঞ্চল রেলওয়ের বিভিন্ন ট্রেনের মধ্যে ঢাকা-চট্টগ্রাম রুটে সোনার বাংলা এক্সপ্রেস, সূবর্ণ এক্সপ্রেস, মহানগর গোধুলী ও তূর্ণা এক্সপ্রেস, মহানগর প্রভাতী, চট্টগ্রাম মেইল, কর্ণফুলী কমিউটার, ঢাকা-দেওয়ানগঞ্জ রুটে তিস্তা, দেওয়ানগঞ্জ কমিউটার, জামালপুর কমিউটার, ঢাকা-সিলেট রুটে পারাবত, ঢাকা-নোয়াখালী রুটে উপকূল, ঢাকা-সিলেট রুটের জয়ন্তিকা, উপবন, পাহাড়িকা, উদয়ন, চট্টগ্রাম-চাঁদপুর রুটে মেঘনা এক্সপ্রেস, সাগরিকা কমিউটার, ঢাকা-আখাউড়া-ব্রাহ্মণবাড়িয়া রুটে তিতাস কমিউটার, চট্টগ্রাম-বঙ্গবন্ধু সেতু (পূর্ব) রুটে ময়মনসিংহ এক্সপ্রেস, ঢাকা-তারাকান্দি রুটে অগ্নিবীণা এক্সপ্রেস, যমুনা এক্সপ্রেস, ঢাকা-মোহনগঞ্জ রুটে হাওর এক্সপ্রেস, মহুয়া কমিউটার, ঢাকা-কিশোরগঞ্জ রুটে কিশোরগঞ্জ এক্সপ্রেস, চট্টগ্রাম-ময়মনসিংহ রুটে বিজয় এক্সপ্রেস, ঢাকা-ঝারিয়াঝাঞ্জাইল রুটে বলাকা কমিউটার চলাচল করবে। একইভাবে পশ্চিম রেলের অধীনে ট্রেন চলাচল করবে।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ