শনিবার, ৩১ জুলাই ২০২১

স্বাস্থ্যবিধি মানছে না বিমান

সোমবার, জুলাই ১৯, ২০২১
স্বাস্থ্যবিধি মানছে না বিমান

ইঞ্জিনিয়ার মুহাম্মদ নাছির উদ্দিন :

বাসের ড্রাইভার/স্টাফকে সবাই গাল দিতে থাকুন। এদিকে ফ্লাইটের ভাড়া ২৫০০ থেকে ৩৫০০ কেনো করা হয়েছে জিজ্ঞাসা করা হলে বিমানের স্টাফ বিনীতভাবে হাসিমুখে জানালেন, 

কোভিডের জন্য স্বাস্থ্যবিধি মানতে হবে তাই ভাড়া বাড়ানো হয়েছে। 

-তো স্বাস্থ্যবিধি অনুযায়ী পাশের সীটতো একটাও খালী নেই?

টাইপরা ইয়্যংম্যানের হাসিটা আস্তে মিলিয়ে গেলো। তিনি আমতা আমতা করতে লাগলেন।

আজ চট্টগ্রাম থেকে ঢাকা, ঢাকা থেকে সৈয়দপুর উভয় ফ্লাইটে একটাও সীট খালী নেই। পাশের সীট খালী রেখে বিধি মানাতো বহুদূরের বিষয়।

আবার বিমানের টিকেট বিক্রি বেড়ে গেলে টিকেটের দাম যে সফটওয়্যারে অটোমেটিক বেড়ে যায়, এ বিষয়টাও উনারা বেশ মেনে চলেছেন। সৈয়দপুর থেকে ঢাকা রেগুলার প্রাইস ৩৫০০ টাকা। সহযাত্রী জানালেন তিনি ট্রেন/বাস কোন কিছুর টিকেট না পেয়ে গতকাল ১০৮০০ টাকা দিয়ে ফিরতি ফ্লাইটের টিকেট কাটতে বাধ্য হয়েছেন।

এদিকে বিমান কতৃপক্ষ যে বিধি মানছেন না, এটা আমরা মোটেও বলতে পারিনা। বিমানে উঠার পর পাইলট মহোদয় আবার ভদ্রস্বরে লাউড স্পীকারে ঘোষণা দিলেন, কোভিডের জন্য খাবার দেয়ার বিষয়ে সিভিল এভিয়েশনের নিষেধাজ্ঞা থাকায় খাবার দিতে পারেন নি।

হায়রে সিভিল এভিয়েশন! হায়রে অথরিটি!! বিধির দোহায় দিয়ে টিকেটে ডাবল টাকা নেয়ার আইন করেছেন। বিধি অনুযায়ী সীট খালী রাখার নিয়ম মানতে আইনের বিন্দুমাত্র প্রয়োগ নাই। শুধু খাবার দিতে বিধির প্রয়োগ।

আশাকরি সংশ্লিষ্ট কতৃপক্ষ জনস্বার্থে বিষয়টা দেখবেন। এই মুহুর্তে অনেকেই আর কোন উপায় না পেয়ে বাধ্য হয়েই ফ্লাইট ব্যবহার করছেন। এদের মধ্যে প্রবাসী শ্রমিকসহ অনেক এমন মানুষ রয়েছেন যাদের টাকাগুলো হাঁড় ভাংগা পরিশ্রমের টাকা, খুবই কস্টের টাকা।


লেখক : চেয়ারম্যান, আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশন। 


সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ