শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

নাটোরে এমপির বাবাকে রাজাকার বলার প্রতিবাদে মুক্তিযোদ্ধার সংবাদ সম্মেলন

বুধবার, জুলাই ২৮, ২০২১
নাটোরে এমপির বাবাকে রাজাকার বলার প্রতিবাদে মুক্তিযোদ্ধার সংবাদ সম্মেলন

ইসাহাক আলী, নাটোর: নাটোরের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের বাবা হাসান আলী সরদারকে মুক্তিযুদ্ধ ভিত্তিক একটি বই থেকে উদ্বৃতি দিয়ে স্বেচ্ছাসেবক লীগ নেতার রাজাকার বলার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন হাবিবুর রহমান নামের একজন মুক্তিযোদ্ধা। 

সকালে শহরের ভবানীগঞ্জ মোড়ে জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স এ আয়োজিত সংবাদ সম্মেলনে জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার দাবিদার মোঃ হাবিবুর রহমান লিখিত বক্তব্যে বলেন, তথাকথিত স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক শফিউল আযম স্বপন শহরের সাহারা প্লাজায় সংবাদ সম্মেলন করে এমপির বাবা হাসান আলী সরদারের বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট তথ্য দিয়ে রাজাকার বলেছেন। কিন্তু যুদ্ধকালীন সময় হাসান আলী সরদার মুক্তিযুদ্ধের বিরোধিতা করেননি বরং মুক্তিযোদ্ধাদের সহযোগিতা করেছেন। তিনি প্রকৃত পক্ষে মুক্তিযুদ্ধের পক্ষের লোক ছিলেন বলেও দাবি তার। 

তবে যে বইয়ের উদ্বৃতি দিয়ে স্বপন, হাসান আলী সরদারকে রাজাকার দাবি করেছেন সেই বইয়ের লেখক বা বইয়ের ব্যাপারে কোন কিছু কেন উল্লেখ নেই সাংবাদিকদের এমন প্রশ্ন এড়িয়ে যান তিনি। এছাড়া কেন্দ্র ঘোষিত কমিটিকে তথাকথিত বলায়ও ক্ষমা চান হাবিবুর রহমান। 

এ সময় অন্যান্য আরো কয়েকজন মুক্তিযোদ্ধা উপস্থিত ছিলেন। 

এ ব্যাপারে জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক শফিউল আযম বলেন, রাবি শিক্ষক সুজিত সরকার রচিত “নাটোর জেলার ইতিহাস ঐতিহ্য ও মুক্তিযুদ্ধ ” বইয়ের ৬০০ পৃষ্ঠায় নামের তালিকায় ২১ নম্বর এ হাসান আলী সরদারের নাম আছে। এখানে আমাদের নিজস্ব কোন বক্তব্য নেই, আমরা শুধু তাই উল্লেখ করেছি। বইটির প্রথম সংস্করণ ২০১০ সালে ও ২য় সংস্করণ প্রকাশ পেয়েছে ২০২১ সালের বই মেলায়। এতোদিন তারা কি করেছেন কেন তার প্রতিবাদ করেননি। তাই এ ব্যাপারে আমাদের নতুন কোন বক্তব্য নেই। ইতিহাসই সত্যের প্রমাণ দিচ্ছে ও দেবে। 

সময় জার্নাল/এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল