শনিবার, ২০ এপ্রিল ২০২৪

তালেবান-আফগান বাহিনীর মধ্যে ২০ প্রদেশে তীব্র লড়াই

বুধবার, জুলাই ২৮, ২০২১
তালেবান-আফগান বাহিনীর মধ্যে ২০ প্রদেশে তীব্র লড়াই

আন্তর্জাতিক ডেস্ক : আফগানিস্তানের প্রায় ২০ প্রদেশে তালেবান এবং আফগান বাহিনীর মধ্যে তীব্র লড়াই অব্যাহত রয়েছে।

আফগানিস্তানের গণমাধ্যম টোলো নিউজ এ তথ্য জানায়।

খবরে বলা হয়, আফগানিস্তানের নিরাপত্তা বাহিনীর সঙ্গে বুধবার থেকে আগের ২৪ ঘণ্টায় গজনি, তখর, কান্দাহার, হেলমান্দ ও বাগলনসহ ২০ প্রদেশে তালেবান যোদ্ধাদের তীব্র লড়াই চলছে।

সম্প্রতি ফারিয়াব প্রদেশের মায়মানা ও হেলমান্দ প্রদেশের লস্করগা সিটিতে অসংখ্য রকেট হামলা চালানো হয়েছে। যেগুলো সম্প্রতি দখলে নিয়েছে তালেবান।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উপমুখপাত্র ফাওয়াদ আমান বলেন, তালেবানের অবস্থানে আফগান বাহিনী আকাশপথ এবং স্থলপথে অভিযান অব্যাহত রেখেছে। তালেবানের অসংখ্য যোদ্ধা হতাহত হয়েছে। একই সঙ্গে তাদের কবল থেকে মুক্ত করা হচ্ছে বহু এলাকা।

দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, বুধবার থেকে আগের ২৪ ঘণ্টায় তালেবানের ১৮৯ জনকে হত্যা করেছে সরকারি বাহিনী। এ ছাড়া বিভিন্ন হামলায় আহত হয়েছে আরও ১৪০ জন।

তবে হতাহতের বিষয়ে তালেবান কোনো মন্তব্য করেনি।

দীর্ঘ ২০ বছর পর আফগানিস্তান থেকে সেনা প্রত্যাহার করছে যুক্তরাষ্ট্র এবং তার মিত্ররা। এর মধ্যে দেশের প্রায় অর্ধেকেরও বেশি জেলার দখল নিয়েছে তালেবান। সশস্ত্র গোষ্ঠীটির এ অগ্রযাত্রা রুখতে হিমশিম খাচ্ছে আফগান সরকার।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল