শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১

কখন কোথায় দেখবেন বাংলাদেশ-অস্ট্রেলিয়ার ম্যাচগুলো

মঙ্গলবার, আগস্ট ৩, ২০২১
কখন কোথায় দেখবেন বাংলাদেশ-অস্ট্রেলিয়ার ম্যাচগুলো

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ঢাকায় অবস্থান করছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। মঙ্গলবার (৩ আগস্ট) মাঠে গড়াবে প্রথম ম্যাচ।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শেষে ভাড়া করা বিমানে গেল বৃহস্পতিবার (২৯ জুলাই) বিকেলে ঢাকায় আসে অজিরা। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিশেষ ব্যবস্থায় ইমিগ্রেশন শেষে সরাসরি হোটেল ইন্টারকন্টিনেন্টালে উঠে সফরকারীরা।

একই দিন সকালে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের তিন ট্রফি নিয়ে দেশে ফিরে বাংলাদেশ দল। বিমান বন্দর থেকে মাহমুদুল্লাহ নেতৃত্বাধীন দলটিও শাহবাগে অবস্থিত হোটেলে উঠে।

এই হোটেলেই কঠোর জৈব সুরক্ষা বলয়ে ঢুকে পড়ে দুই দল। তিন দিনের রুম কোয়ারেন্টিনের পর রোববার (১ আগস্ট) ও সোমবার (২ আগস্ট) অনুশীলনের সুযোগ পেয়েছে বাংলাদেশ-অস্ট্রেলিয়া।

স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, প্যাট কামিন্স, জাই রিচার্ডসন, কেন রিচার্ডসনের মতো তারকারা আগেই জানিয়ে দেন সফরে আসছেন না তারা। চোটের কারণে ওয়েস্ট ইন্ডিজ থেকে বাড়ি ফিরেছেন দলের নিয়মিত অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তার বদলে দলের দায়িত্ব দেয়া হয়েছে উইকেটরক্ষক ব্যাটসম্যান ম্যাথু ওয়েডকে। উইন্ডিজদের বিপক্ষে দলে থাকলেও চোট পেয়ে ছিটকে গেছেন পেসার রাইলি মেরেডিথ। তার জায়গায় সুযোগ পেলেন রিজার্ভে থাকা আরেক পেসার নাথান এলিস।

অন্যদিকে ১৭ জনের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ফিরেছেন মোহাম্মদ মিঠুন, রুবেল হোসেন, মোসাদ্দেক হোসেন ও তাইজুল ইসলাম। জিম্বাবুয়ে সফরের জন্য ঘোষিত টি-টোয়েন্টি স্কোয়াডে ছিলেন না তারা। সময় মতো জৈব সুরক্ষা বলয়ে ঢুকতে না পারায়, এই সিরিজে নেই মুশফিকুর রহিম। ব্যক্তিগত কারণে নেই তামিম ইকবাল ও লিটন দাস।

সিরিজের বাকি ম্যাচ গুলো বসবে ৪, ৬, ৭ ও ৯ আগস্ট। মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে প্রতিটি ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৬টায়। অজিদের বিপক্ষে এটাই বাংলাদেশের প্রথম দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ। ম্যাচগুলো বাংলাদেশে সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন, গাজী টিভি ও টি-স্পোর্টস। অস্ট্রেলিয়া বসে ফক্স স্পোর্টসে দেখা যাবে। অন্যদিকে ভারত থেকে ফ্যান কোড অ্যাপের মাধ্যমে দেখা যাবে সংক্ষিপ্ত ফরম্যাটের এই সিরিজ।

সূচি

ম্যাচ

তারিখ

সময়

প্রথম টি-টোয়েন্টি

৩ আগস্ট

সন্ধ্যা ৬টা

দ্বিতীয় টি-টোয়েন্টি

৪ আগস্ট

সন্ধ্যা ৬টা

তৃতীয় টি-টোয়েন্টি

৬ আগস্ট

সন্ধ্যা ৬টা

চতুর্থ টি-টোয়েন্টি

৭ আগস্ট

সন্ধ্যা ৬টা

পঞ্চম টি-টোয়েন্টি

৯ আগস্ট

সন্ধ্যা ৬টা


অস্ট্রেলিয়া দল

ম্যাথু ওয়েড (অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, ওয়েস অ্যাগার, জেসন বেহরেনডর্ফ, অ্যালেক্স ক্যারে, ড্যান ক্রিশ্চিয়ান, জশ হ্যাজলউড, ময়সেস হেনরিকস, মিচেল মার্শ, বেন মেকডেরমট, জশ ফিলিপ, মিচেল স্টার্ক, মিচেল সুয়েপসন, অ্যাশটন টার্নার, অ্যান্ড্রু টাই, অ্যাডাম জাম্পা ও নাথান এলিস।

বাংলাদেশ দল

মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), সৌম্য সরকার, নাঈম শেখ, সাকিব আল হাসান, নুরুল হাসান সোহান, আফিফ হোসেন, শামীম হোসেন পাটোয়ারী, সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম, মোসাদ্দেক হোসেন সৈকত ও রুবেল হোসেন।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ