মঙ্গলবার, ২২ জুন ২০২১

ত্রিদেশীয় টুর্নামেন্টের জন্য বাংলাদেশ দল ঘোষণা, ৫ নতুন মুখ

মঙ্গলবার, মার্চ ৯, ২০২১
ত্রিদেশীয় টুর্নামেন্টের জন্য বাংলাদেশ দল ঘোষণা, ৫ নতুন মুখ

স্পোর্টস ডেস্ক : বড়সড় পরিবর্তন এনে নেপালের সঙ্গে প্রীতি টুর্নামেন্টের জন্য। ২৪ জনের নাম ঘোষণা করেছেন কোচ জেমি ডে। সবশেষ কাতারের বিপক্ষে বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইয়ের ২৩ জনের দল থেকে ৯ জনকে বাদ দিয়েছেন জাতীয় ফুটবল দলের কোচ।

আগামী ২৩ মার্চে স্বাগতিক নেপাল, কিরগিজস্তান অনূর্ধ্ব-২৩ দলের সঙ্গে প্রীতি ফুটবল টুর্নামেন্টে খেলবে বাংলাদেশ। এ উপলক্ষে মঙ্গলবার মোট ৩১ জনকে ক্যাম্পে ডেকেছেন ডে।

৩১ জনের মধ্যে ৭ জন অনূর্ধ্ব-২৩ দলের। তারা হলেন মিতুল মারমা, মোহাম্মদ আতিকুজ্জামান, আবু শাইদ, রহিম উদ্দিন, ইমরান হাসান রিমন, ফয়সাল আহমেদ ফাহিম ও মোহাম্মদ জুয়েল। চোট ও কোভিড-১৯ পরিস্থিতির বিবেচনায় এই সাত জনকে অপেক্ষমান রাখা হয়েছে বলে জানান কোচ।

“চোটের কারণে কেউ ছিটকে যেতে পারে, কেউ করোনাভাইরাসে আক্রান্ত হতে পারে, এসব পরিস্থিতির কথা ভেবে অনূর্ধ্ব-২৩ দলের সাত জনকে রেখেছি। পরিস্থিতির উপর ‍মূলত নির্ভর করবে তাদের চূড়ান্ত দলে জায়গা পাওয়ার বিষয়টি।”

বাকি ২৪ জনের মধ্যে নতুন মুখ পাঁচ জন- বসুন্ধরা কিংসের ডিফেন্ডার রিমন হোসেন, মুক্তিযোদ্ধা ক্রীড়া সংসদ ক্রীড়া চক্রের ডিফেন্ডার মোহাম্মদ ইমন, মেহেদী হাসান ও ফরোয়ার্ড মেহেদী হাসান রয়েল এবং মোহামেডান স্পোর্টিং ক্লাবের ডিফেন্ডার হাবিবুর রহমান সোহাগ।

লম্বা বিরতি দিয়ে জাতীয় দলে ফিরেছে মাশুক মিয়া জনি। ২০১৯ সালের অক্টোবের আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচের আগে চোট পেয়েছিলেন এই মিডফিল্ডার। এর থেকে ছিলেন দলের বাইরে। চোট কাটিয়ে এরই মধ্যে প্রিমিয়ার লিগে বসুন্ধরা কিংসের হয়ে খেলা জনিতে আস্থা রেখেছেন ডে।

কাতার ম্যাচের দল থেকে বাদ পড়া নয় জন হলেন-তপু বর্মন, মোহাম্মদ ইব্রাহিম, পাপ্পু হোসেন, ইয়াসিন খান, রবিউল হাসান, ফাহাদ রহমান, তৌহিদুল আলম সবুজ, নাবীব নেওয়াজ জীবন ও এসএম বাবলু।

লিগামেন্টের চোটের কারণে ফরোয়ার্ড জীবন ছিটকে গেছেন। ছোট খাট চোট আর ফর্মহীনতার কারণে চেনা মুখের অনেকে নেই বলে জানিয়েছেন জাতীয় দলের কোচ।

বাংলাদেশ দল: আনিসুর রহমান,বিশ্বনাথ ঘোষ, রিমন হোসেন, মাশুক মিয়া জনি, বিপলু আহমেদ, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, শহীদুল আলম সোহেল, টুটুল হোসেন বাদশা, সোহেল রানা, সাদ উদ্দিন, রহমত মিয়া, রিয়াদুল হাসান, ইয়াছিন আরাফাত, জামাল ভূঁইয়া, মোহাম্মদ ইমন, মেহেদী হাসান, মেহেদী হাসান রয়েল, আশরাফুল ইসলাম রানা, মোহাম্মদ আব্দুল্লাহ, মানিক হোসেন মোল্লা, রাকিব হোসেন, হাবিবুর রহমান সোহাগ ও সুমন রেজা।

অপেক্ষমান: মিতুল মারমা, মোহাম্মদ আতিকুজ্জামান, আবু শাইদ, রহিম উদ্দিন, ইমরান হাসান রিমন, ফয়সাল আহমেদ ফাহিম ও মোহাম্মদ জুয়েল।

সময় জার্নাল/এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ