মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

আলফাডাঙ্গায় মুজিব শতবর্ষ পার্ক উদ্বোধন

শুক্রবার, আগস্ট ৬, ২০২১
আলফাডাঙ্গায় মুজিব শতবর্ষ পার্ক উদ্বোধন

এহসান রানা, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলায় (০৬ আগস্ট) শুক্রবার বিকেলে মুজিব শতবর্ষ পার্ক উদ্বোধন করা হয়েছে। উদ্বোধন করেন ফরিদপুর-১ আসনের এমপি মঞ্জুর হোসেন ও ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার। 

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম জাহিদুল হাসান, উপজেলা নির্বাহী অফিসার তৌহিদ এলাহী, পৌর মেয়র সাইফুর রহমান সাইফারসহ রাজনৈতিক নেতৃবৃন্দ ও উপজেলার কর্মকর্তারা।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  নামে  আলফাডাঙ্গা উপজেলায় এটি একমাত্র স্থাপনা। দৃষ্টিনন্দন চোখ ধাধানো রুপের পসরা মেলে ধরেছে এ পার্কটি। আলফাডাঙ্গা উপজেলা পরিষদের ভেতর এ পার্কটিতে আছে শিশু কিশোর সহ সকল বয়সীদের জন্য নানা আয়োজন।

দেশের অন্যতম বড় দুটি রঙ্গীন পানির ফোয়ারা পার্কের প্রধান আকর্ষণ। আছে শিশুদের জন্য স্পেশাল খেলাধুলা ও রাইডের আয়োজন নিয়ে আলাদা কিডস জোন। রয়েছে বাঘ সিংহ হরিণ ক্যাঙ্গারু ডাইনোসরসহ নানা ধরণের প্রাণীর প্রতিকৃতি। ওপেন জিমনেসিয়াম এ ব্যায়াম করতে পারবেন ইচ্ছেমত। আছে হাটা ও জগিং এর জন্য স্পেশাল রানিং ট্র্যাক, রয়েছে ব্যাডমিন্টন কোর্ট। নানা দেশি বিদেশি ফুল ফল গাছে সজ্জিত পুকুর পাড়ের বেঞ্চিতে প্রিয়জনকে নিয়ে বসে কাটিয়ে দিতে পারেন ঘন্টার পর ঘন্টা। পুকুরের শান্ত জলে বোটিং করে আলাদা অনুভূতি পেতে পারেন সহজেই।

মুজিব শতবর্ষ পার্কের সৌন্দর্য পুরোটাই উপভোগ করতে আসতে হবে সন্ধ্যার পর। এর মোহনীয় ও অনন্য আলোকসজ্জা চোখ ধাধিয়ে দেবে আপনার। অনুভব করতে পারবেন একটি উন্নত নগরীর পরিচ্ছন্ন রুপ।  রাজধানী হতে অনেক দূরে ছোট্ট এ উপজেলায় বসে পাবেন উন্নত শহরের মত গড়ে উঠা পরিকল্পিত এ পার্কটিতে, পরিপূর্ণ বিনোদন।

ফরিদপুর -১ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব মনজুর হোসেনের পৃষ্ঠপোষকতায়  ও ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকারের নির্দেশনায় গড়ে উঠা এ পার্কটিকে জাতীয় মানে উন্নত করার জন্য উপজেলা পরিষদ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। মাননীয় সংসদ সদস্য ও জেলা প্রশাসক পার্কটির শুভ উদবোধন করেন।
শীঘ্রই আসছে ফুডকোর্ট, পার্টি সেন্টার, জিম্নেসিয়াম,  রিসোর্ট, হ্যালিপ্যাড, পিকনিক জোন, ও ১ কিলোমিটার দৈর্ঘের রানিং ট্র্যাক। বর্তমান ৫ একর জুড়ে এ পার্কটিকে ছড়িয়ে দেয়া হবে পরিষদের ২২ একর জুড়েই।

পরিবার ও প্রিয়জন নিয়ে সুস্থ ও নির্মল বিনোদন উপভোগ করার নিমিত্ত মুজিব শতবর্ষ পার্ক, আলফাডাঙ্গা ভ্রমণের জন্য উপজেলা পরিষদ আলফাডাঙ্গার পক্ষ হতে সকলকে সাদর আমন্ত্রণ জানানো হয়েছে উদ্বোধনী দিনে। বিকেল ৪ টা হতে রাত ৮টা পর্যন্ত এ পার্কটি সকলের জন্য খোলা থাকবে।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল