শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১

আগামী বছর মালদ্বীপে সাফ চ্যাম্পিয়নশীপ

সোমবার, আগস্ট ৯, ২০২১
আগামী বছর মালদ্বীপে সাফ চ্যাম্পিয়নশীপ

সাফ চ্যাম্পিয়নশীপের ১৩তম আসর অনুষ্ঠিত হবে আগামী ১ থেকে ১৩ অক্টোবর মালদ্বীপে। সোমবার সাফের এক ভার্চুয়াল বৈঠকে এই সিদ্ধান্ত গ্রহন করা হয়। বৈঠক শেষে সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল এক অনলাইন সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।  

এর আগে করোনা পরিস্থিতির কারণে বাংলাদেশ টুর্নামেন্ট আয়োজনে অপারগতা প্রকাশ করলে নেপাল ও ও মালদ্বীপ আয়োজনের আগ্রহ প্রকাশ করেছিল। তবে সাফের বৈঠকে নিরঙ্কুশ সমর্থন লাভ করে মালদ্বীপ। হেলাল বলেন, বর্তমান কোভিড পরিস্থিতিতে মালদ্বীপকেই অপেক্ষাকৃত নিরাপদ ভেন্যু মনে করছেন সাফের সদস্য্য দেশগুলো। কারণ সেখানখার ৭০ শতাংশ মানুষ ইতোমধ্যে টিকা গ্রহন করেছে এবং সেপ্টেম্বরের মধ্যে ৮০ শতাংশ জনগনকে টিকার আওতায় আনার লক্ষ্য স্থির করেছে দেশটির সরকার।

চ্যাম্পিয়নশীপে ৫টি  দেশ বাংলাদেশ, ভারত, মালদ্বীপ, নেপাল ও শ্রীলংকা অংশ গ্রহন নিশ্চিত করেছে। কোভিড -১৯ পরিস্থিতির কারণে আগেই টুর্নামেন্ট থেকে নিজেদের প্রত্যাহার করে নিয়েছিল ভুটান। তবে তাদেরকে ফের যুক্ত হবার সুযোগ দিয়েছে সাফ। এ বিষয়ে সিদ্ধান্ত নিতে তাদেরকে তিনদিন সময় বেঁধে দিয়েছে আঞ্চলিক সংস্থাটি। এদিকে ফিফার নিষেধাজ্ঞায় থাকার কারণে পাকিস্তান টুর্নামেন্টে অংশগ্রহনের সুযোগ পাচ্ছে না। 

এই নিয়ে দ্বিতীয় বারের মত সাফ চ্যাম্পিয়নশীপের আয়োজন করতে যাচ্ছে মালদ্বীপ। এর আগে ২০০৮ সালে শ্রীলংকার সঙ্গে সহআয়োজক ছিল দেশটি। 

সর্বশেষ সাফ চ্যাম্পিয়নশীপ অনুষ্ঠিত হয়েছিল বাংলাদেশে। ২০১৮ সালে ঢাকায় অনুষ্ঠিত টুর্নামেন্টের ফাইনাল খেলেছে মালদ্বীপ ও ভারত। ম্যাচে ভারতীয়দের ২-১ গোলে হারিয়ে শিরোপা জয় করেছিল মালদ্বীপ।

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ