শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১

পরিবার নিয়ে ফ্রান্সের পথে মেসি

মঙ্গলবার, আগস্ট ১০, ২০২১
পরিবার নিয়ে ফ্রান্সের পথে মেসি

স্পোর্টস ডেস্ক: একটু আগেই সংবাদ মাধ্যমগুলো নিশ্চিত করেছিল প্যারিস সেইন্ট জার্মেইতে যাচ্ছেন লিওনেল মেসি। ফ্রান্সের পথে রওনা দিতে বেশিক্ষণ দেরি করলেন না আর্জেন্টাইন অধিনায়ক। মঙ্গলবার বার্সেলোনার এয়ারপোর্ট থেকে ব্যক্তিগত বিমানে পরিবার নিয়ে ফ্রান্সের পথে রওনা দিয়েছেন তিনি। 

বিমানবন্দরে মেসির একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে পোস্ট করেছে আর্জেন্টাইন সংবাদ মাধ্যম টিওআইসি স্পোর্টস। যেখানে দেখা যায় তিন ছেলে সিরো, মাতেও ও থিয়েগো মেসি এবং স্ত্রী আন্তেনেল্লো রোকুজ্জেকে নিয়ে একটি কালো গাড়ি থেকে নামছেন লিওনেল মেসি। পরে দেখা যায় তাদের সঙ্গে আছেন মেসির বাবা ও তার অ্যাজেন্ট জর্জে মেসি। বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটায় ফ্রান্সের প্যারিসে নামার কথা রয়েছে তার।

এর আগে মেসির পিএসজিতে যাওয়ার খবর নিশ্চিত করেন ক্রীড়া সাংবাদিক ও ট্রান্সফার বিশেষজ্ঞ ফ্যাব্রিসিও রোমানো। মঙ্গলবার তিনি জানান, বার্ষিক ৩৫ মিলিয়ন ইউরো বা প্রায় সাড়ে তিনশ কোটি টাকা বেতনে পিএসজিতে যোগ দিচ্ছেন মেসি। বার্সেলোনার সঙ্গে সর্বশেষ চুক্তিতে বার্ষিক ৭১ মিলিয়ন ইউরো বেতন পেতেন তিনি।

২১ বছরের সম্পর্কের অবসান ঘটিয়ে মেসিকে ছাড়ার ঘোষণা দেয় বার্সেলোনা। তারা জানায়, নতুন চুক্তির জন্য প্রস্তুত দুই পক্ষই। কিন্তু তাতে বাধা হয়ে দাঁড়ায় লা লিগার অবকাঠামোগত বাধ্যবাধকতা। পরে সংবাদ সম্মেলনে এসে সেটি ব্যাখ্যা করেন ক্লাবটির প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা। জানা যায়, পুরোপুরি আর্থিক কারণেই বার্সেলোনার সঙ্গে চুক্তি নবায়ন করা যাচ্ছে না। ২৫ মিলিয়ন ইউরো বেতন প্রস্তাব দেওয়ার জন্য বার্সার কমাতে হতো ১০০ মিলিয়ন ইউরোর বেতন! মেসিকে নতুন চুক্তি দিতে হলে বেতন কমাতে হতো অন্য খেলোয়াড়দের। এটা সহজ নয় কারণ তাদের সঙ্গে চুক্তি স্বাক্ষর করা আছে!

বার্সায় স্বপ্নের মতো সময় কাটিয়েছেন মেসি। জিতেছেন ১১ লা লিগা, ৮ স্প্যানিশ সুপার কাপ, ৬ কোপা দেলরে ও ৪টি চ্যাম্পিয়ন্স লিগ। ২০০৪ সাল থেকে ২০২১ এই সময়ে বার্সার হয়ে খেলে মেসি করেছেন ৭০৯ গোল। ক্লাবটির ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা। সর্বকালের সেরা খেলোয়াড়ও বলা যায়।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ