শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১

জাতীয় শোক দিবস উপলক্ষে ইপনা অটিজম স্কুলের শিশুদের নিয়ে ‘আর্ট ক্যাম্প’ অনুষ্ঠিত

বৃহস্পতিবার, আগস্ট ১২, ২০২১
জাতীয় শোক দিবস উপলক্ষে ইপনা অটিজম স্কুলের শিশুদের নিয়ে ‘আর্ট ক্যাম্প’ অনুষ্ঠিত

সময় জার্নাল প্রতিবেদক :
জাতীয় শোক দিবস ২০২১ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে  বিএসএমএমইউ’র অধীনস্থ ইন্সটিটিউট অব পেডিয়াট্রিক নিউরোডিজঅর্ডার এন্ড অটিজম (ইপনা)’র আয়োজনে ইপনা অটিজম স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহণে এক ‘আর্ট ক্যাম্প’ অনুষ্ঠিত হয়েছে। এসব বিশেষ শিশুদের মাঝে বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনা সম্পর্কে ধারণা দেয়া ছিলো এ কর্মসূচীর লক্ষ্য।

বৃহস্পতিবার সকাল ১০টায় অনলাইনে আরম্ভ হওয়া এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ ১৫ই আগস্ট শাহাদাৎবরণকারী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এবং তাঁর পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনা করেন এবং শ্রদ্ধাভরে তাঁদের অবদানের কথা স্মরণ করেন।

শিশুদের প্রতি বঙ্গবন্ধু সংবেদনশীল ছিলেন উল্লেখ্য করে তিনি বলেন, বঙ্গবন্ধুর ধারাবাহিকতায় তাঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাও শিশুদের প্রতি যত্নশীল বিশেষ করে সকল প্রতিবন্ধী ও বিশেষ শিশুদের প্রতি আরো বেশি স্নেহপরায়ণ ও যত্নশীল। শুধু তাই নয়, বঙ্গবন্ধুর সুযোগ্য দৌহিত্রী সায়মা ওয়াজেদ হোসেন অটিজম ও স্নায়ুবিকাশ জনিত সমস্যায় আক্রান্ত শিশুদের বিষয়ে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অবদান রেখে চলেছেন। তিনি ইপনা প্রতিষ্ঠায়ও তার গৌরবোজ্জ্বল ভূমিকার ভূয়সী প্রশংসা করেন।
সভাপতির বক্তব্যে ইপনা’র পরিচালক অধ্যাপক ডা. শাহীন আকতার বলেন, জাতীয় শোক দিবসে শ্লোগান হউক ‘শোক থেকে শক্তি, শক্তি থেকে জাগরণ’। তিনি বিশেষ শিশুদের মাঝেও এ শক্তির জাগরণ ঘটুক এবং তারাও জাতীয় উন্নয়নের অংশীদার হোক - এ কামনা ব্যক্ত করেন।
অনুষ্ঠান শেষে আর্ট ক্যাম্পের বিজয়ীদের নাম ঘোষণা করা হয় এবং পরবর্তিতে পুরষ্কার প্রদান করা হবে বলে জানানো হয়।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, প্রক্টর অধ্যাপক ডা. মোঃ হাবিবুর রহমান, ইপনার উপ-পরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. গোপেন কুমার কুন্ডু, ইপনার উপ-পরিচালক (একাডেমিক) অধ্যাপক ডা. কানিজ ফাতেমা প্রমুখ।

ইপনার পরিচালক ও ডীন, শিশু অনুষদ অধ্যাপক ডা. শাহীন আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইপনা’র ট্রেনিং কো-অর্ডিনেটর ডা. মাজহারুল মান্নান।
এদিকে বৃহস্পতিবার (১২ আগস্ট) উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ এ ব্লক অডিটোরিয়ামে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা প্রদানকারী ফ্রন্টলাইন যোদ্ধা চিকিৎসকদের মনোবল বৃদ্ধি ও সাহস যোগানোর জন্য মূল্যবান বক্তব্য রাখেন।

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ