শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১

মৃত্যু সনদেও মোদির ছবি দেওয়ার দাবি মমতার!

শুক্রবার, আগস্ট ১৩, ২০২১
মৃত্যু সনদেও মোদির ছবি দেওয়ার দাবি মমতার!

আন্তর্জাতিক ডেস্ক : ভারতে করোনাভাইরাসের টিকা গ্রহণের সনদে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ছবি দেওয়া নিয়ে শুরু থেকেই আপত্তি করে আসছে বিরোধী দলগুলো। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিও এর ব্যতিক্রম নন। এ নিয়ে বহুবার কেন্দ্রীয় সরকারের সমালোচনা করেছেন তিনি। এবার তিনি দাবি তুলেছেন, শুধু টিকা সনদেই কেন, মৃত্যু সনদেও (ডেথ সার্টিফিকেট) প্রধানমন্ত্রীর ছবি জুড়ে দেওয়া হোক। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে জি নিউজ।

প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবার নবান্নে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন মমতা। সেখানে তিনি বলেন, আমি কাউকে পছন্দ নাও করতে পারি। এরপরও তার ছবি কেনো আমার টিকার সনদে বয়ে বেড়াতে হবে?

অভিযোগ তুলে মমতা বলেন, এর মাধ্যমে ভারতের মানুষের স্বাধীনতা খর্ব করা হচ্ছে। জোর করে টিকা সনদে প্রধানমন্ত্রীর ছবি যুক্ত করে দেওয়া হচ্ছে। এরপরই কটাক্ষের সুরে তিনি বলেন, এবার তাহলে ডেথ সার্টিফিকেটেও উনার ছবি দেওয়া হোক।

ভারতে করোনা টিকা নেওয়ার পর নির্ধারিত অ্যাপ থেকে এর সনদ সংগ্রহ করতে হয়। সেখানে দলমত, এলাকা নির্বিশেষে সবার সনদেই থাকছে নরেন্দ্র মোদির ছবি ও তার দেওয়া বিশেষ বার্তা।

এ প্রসঙ্গে বিরোধীদের অভিযোগ, মহামারি নিয়েও আত্মপ্রচারে নেমেছেন ভারতীয় প্রধানমন্ত্রী।

তবে টিকা সনদে মোদির ছবি ও বার্তা থাকার যৌক্তিকতা নিয়ে ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য প্রতিমন্ত্রী ভারতী প্রবীণ পাওয়ার বলেছেন, টিকা সনদে প্রধানমন্ত্রীর বার্তা ও ছবি জনস্বার্থে প্রচারিত হচ্ছে। টিকা নেওয়ার পরেও উপযুক্ত আচরণ অনুসরণ করা উচিত। এর গুরুত্ব সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করতেই নরেন্দ্র মোদির ছবি ও বার্তা রাখা হয়েছে সনদে। এটি করোনাবিরোধী প্রচারকে আরও শক্তিশালী করছে।

সময় জার্নাল/এসএ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ