মঙ্গলবার, ২২ জুন ২০২১

মুক্তির স্বস্তিতে কুইন্সটাউনে টাইগাররা

বুধবার, মার্চ ১০, ২০২১
মুক্তির স্বস্তিতে কুইন্সটাউনে টাইগাররা

স্পোর্টস ডেস্ক : একদিন আগেও পুরো টিমকে এক হওয়ার সুযোগ ছিলো না। টিম হোটেলের কক্ষ থেকে বেরুতে হতো ঘড়ি ধরে। তবে আজ মুখ থেকে সরে গেছে মাস্ক। গোটা দল একসঙ্গে হতে পেরেছে আবার। চলছে আড্ডা, খুনসুটি, করমর্দন, আলিঙ্গন। নিউজিল্যান্ড সফরে ১৪ দিনের বাধ্যতমুলক কোয়ারেন্টাইন পর্ব শেষ করেছে সফরকারীরা। তাতে মুক্তির আনন্দ মিলেছে গোটা দলে। আর সেই আনন্দ নিয়েই এখন কুইন্সটাউনে বাংলাদেশ দল।

ক্রাইস্টচার্চ থেকে বুধবার (১০ মার্চ) স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টার ফ্লাইটে রওনা দিয়ে ইতোমধ্যেই কুইন্সটাউনে পৌঁছেছে লাল সবুজের দল। মূলত এখানেই নিউজিল্যান্ড সিরিজের মূল প্রস্তুতি নিবে ডোমিঙ্গো শিষ্যরা। এর আগে ক্রাইস্টচার্চে কোয়ারেন্টাইকালীন অনুশীলন করলেও তা ছিল গ্রুপ ভিত্তিক এবং দিনে মাত্র ২ ঘণ্টা করে। কিন্তু নতুন শহরে মুক্ত বাতাসে একসঙ্গে সেশনের পর সেশন অনুশীলন করবে টিম টাইগার্স। গোটা দলই তাই এখন সজীবতায় টইটুম্বুর।

এদিন নিউজিল্যান্ড থেকে হোয়াটসঅ্যাপে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পাঠানো ভিডিও বার্তায় সংবাদমাধ্যমকে নিজেদের মুক্তির আনন্দ ও সজীবতার কথা জানান টাইগার ওয়ানডে দলপতি তামিম ইকবাল।

তিনি বলেন, ‘এবার আমাদের সফর প্রায় ৪৫ দিনের, সাধারণ পরিস্থিতিতে এই সফর হয়তো ২০ দিনেই শেষ করে আমরা বাড়ি ফিরতে পারতাম। এখন ১৪ দিন আইসোলেশনে (কোয়ারেন্টিন) থাকতে হলো। কিন্তু এখন সময়টাই এমন। সংশ্লিষ্ট দেশের নিয়মকে শ্রদ্ধা করতেই হবে আমাদের। সামনে তাকাতে হবে। ভালো ব্যাপার হলো, এখন আমরা মুক্ত। তাজা বাতাসে শ্বাস নিতে পারছি। আইসোলেশনের সময় কেবল নির্দিষ্ট একটু সময় এই সুযোগ ছিল। এখন সব ভালো।’

চার দেয়ালের মধ্যে কোয়ারেন্টাইনের কঠিন সময়টি সহজ করতে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডকে অশেষ ধন্যবাদ জানাতেও কার্পণ্য দেখালেন না টাইগার ওয়ানডে দলপতি।

‘খুব ভালো লাগছে এখন। আমাদের জন্য এরকম অভিজ্ঞতা এবারই প্রথম। সুরক্ষা বলয়ে আমরা আগেও ছিলাম, কিন্তু পুরো আইসোলেশনে আগে থাকিনি। তবে সত্যি বলতে, তারা আমাদের দেখভাল খুব ভালোভাবে করেছে। নিউজিল্যান্ড ক্রিকেট যেভাবে সবকিছুর ব্যবস্থা করেছে, আমাদের দল থেকে আমরা কেবল ধন্যবাদই জানাতে পারি। এরকম অভিজ্ঞতার ভেতর দিয়ে যাওয়া সহজ নয়। তবে তারা আমাদের যতটা সম্ভব স্বস্তিতে রাখার চেষ্টা করেছে।’

সিরিজ শুরুর আগে এই কুইন্সটাউনেই ৫ দিনের প্রস্তুতি ক্যাম্প করবে সফরকারি বাংলাদেশ, যার শুরুটা হচ্ছে বৃহস্পতিবার (১১ মার্চ) থেকেই। এই লক্ষ্যে দলের স্পিন বোলিং পরামর্শক ডেনিয়েল ভেট্টোরি সেখানে আগেই পৌঁছেছেন। তামিম ইকবাল জানালেন, মাঠে নামতে তারাও মুখিয়ে আছেন।

‘তিনি (ভেট্টোরি) এর মধ্যেই কুইন্সটাউনে চলে গেছেন, আমাদের অপেক্ষায় আছেন। আমাদের কয়েকটি প্র্যাকটিস সেশন আছে সেখানে, একটি ম্যাচও খেলব আমরা। মুখিয়ে আছি সেসবের জন্য। আইসোলেশনের গত কয়েকদিনে ছোট গ্রুপে অনুশীলন করেছি আমরা। কাল থেকে দল হিসেবে অনুশীলন করব, সেদিকে তাকিয়ে আছি।’

স্বাগতিকদের কিউদের বিপক্ষে সফরকারি বাংলাদেশের তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে গড়াবে ২০ মার্চ ডারেডিনে, দ্বিতীয়টি ২৩ মার্চ ক্রাইস্টচার্চে, তৃতীয় ও শেষটি ২৬ মার্চ ওয়েলিংটনে।

আর টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি গড়াবে ২৮ মার্চ হ্যামিল্টনে। দ্বিতীয়টি ৩০ মার্চ নেপিয়ারে ও তৃতীয়টি ১ এপ্রিল, অকল্যান্ডে।

সময় জার্নাল/এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ