শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

বীর মুক্তিযোদ্ধা আবদুর রহমানের মৃত্যুতে আজিম উদ্দিন আহমেদের শোক

শনিবার, আগস্ট ১৪, ২০২১
বীর মুক্তিযোদ্ধা আবদুর রহমানের মৃত্যুতে আজিম উদ্দিন আহমেদের শোক

সময় জার্নাল প্রতিবেদক : ফেনী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান, আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য, জেলা আওয়ামী লীগ সাবেক সভাপতি, বীর মুক্তিযোদ্ধা আবদুর রহমান বিকমের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিশিষ্ট ব্যবসায়ী, শিক্ষানুরাগী ও নর্থসাউথ ইউনিভার্সিটির বোর্ড টাস্ট্রি বোর্ডের চেয়ারম্যান আজিম উদ্দিন আহমেদ।

ফেনী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবদুর রহমান বিকম শুক্রবার (১৩ আগস্ট) দুপুর আড়াইটার দিকে শহরের দাউদপুর ব্রিজ সংলগ্ন নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন। 

মৃত্যুকালে আবদুর রহমান বিকমের বয়স হয়েছিল ৮০ বছর। তিনি স্ত্রী, ৩ ছেলে, ২ মেয়ে, নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

শনিবার বেলা ১১টায় শহরের ঐতিহাসিক মিজান ময়দানে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় হাজারো মানুষের ঢল নামে। জানাজায় ইমামতি করেন ফেনী বড় জামে মসজিদের খতিব মাওলানা সাইফুল্লাহ। 

জানাজায় বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সরকারী-সেরকারি কর্মকর্তাসহ বিভিন্ন শ্রেণি-পেশারসহ সর্বস্তরের ব্যক্তি উপস্থিত ছিলেন। জানাযা পরবর্তী বিভিন্ন রাজনৈকিত দল, নেতৃবৃন্দ, সংগঠন প্রধানসহ সর্বস্তরের ব্যক্তি মরহুমের কফিনে ফুলেল শ্রদ্ধা জানান। পরে মরদেহ উকিলপাড়ার পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

বর্ষীয়ান এই রাজনীতিবিদকে নিয়ে স্মৃতিচারণ করতে গিয়ে আজিম উদ্দিন আহমেদ বলেন, ১৯৭১ সালে দেশ স্বাধীন হওয়ার পূর্বে ঘরে ফিরে যাবেন না মর্মে মুক্তিযুদ্ধের সংগঠক সাবেক সাংসদ খাজা আহাম্মদ ও আবদুর রহমান বিকমসহ ১১ ব্যক্তি কোরআন শপথ গ্রহণ করে যুদ্ধে ঝাঁপিয়ে পড়েন। মুক্তিযুদ্ধের রণাঙ্গনের সৈনিক বীর মুক্তিযোদ্ধা আবদুর রহমান বিকম রাজনীতিতে ছিলেন একজন সফল ব্যক্তি। তিনি ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগের বিভিন্ন দায়িত্ব পালন করেছেন। 

প্রসঙ্গত, আবদুর রহমান বিকম ২০০২ সাল থেকে পরবর্তি ১০ বছর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। ২০১২ সালে জেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়ে ৭ বছর দায়িত্ব পালন করেন। তিনি টানা তৃতীয় মেয়াদে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্বপালন করছিলেন। তিনি ছিলেন ফেনী প্রেস ক্লাবের সাবেক সভাপতি।

আবদুর রহমান বিকম আমৃত্যু ফেনীর কেন্দ্রীয় বড় জামে মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদকের দায়িত্বসহ বিভিন্ন সামাজিক সংগঠন ও সংস্থার দায়িত্বে ছিলেন।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল