বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

যথাযোগ্য মর্যাদায় কিশোরগঞ্জে জাতীয় শোক দিবস পালিত

রোববার, আগস্ট ১৫, ২০২১
যথাযোগ্য মর্যাদায় কিশোরগঞ্জে জাতীয় শোক দিবস পালিত

খাদেমুল মোরসালিন শাকীর, নীলফামারী প্রতিনিধি: নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।

রবিবার সকালে উপজেলা পরিষদ চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলের মালা দিয়ে শ্রদ্ধা জ্ঞাপনের মাধ্যমে কর্মসূচির শুভ সূচনা হয়। এসময় কালো ব্যাজ ধারণ ও মোনাজাত শেষে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়। 

উপজেলা নির্বাহী অফিসার অমিত চক্রবর্ত্তীর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ্ মোঃ আবুল কালাম বারী পাইলট, ভাইস চেয়ারম্যান মোঃ রবিউল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) সানজিদা রহমান, অফিসার ইনচার্জ আব্দুল আউয়াল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাকির হোসেন বাবুল, সাধারণ সম্পাদক মশিয়ার রহমান, বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হাবুল, বীর মুক্তিযোদ্ধা এছারুল হক, বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হোসেন, বীর মুক্তিযোদ্ধা আঃ গনি, বীর মুক্তিযোদ্ধা মতিয়ার রহমান প্রমুখ। 

এতে বীর মুক্তিযোদ্ধাগণ, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, বে-সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী, রাজনৈতিক নেতৃবৃন্দ, সামাজিক সংগঠন, সাংস্কৃতিক ব্যক্তিবর্গ, স্থানীয় গন্যমান্য, সাংবাদিকসহ সর্বস্তরের জনগণ উপস্থিত ছিলেন। 

এর আগে উপজেলা পরিষদ হলরুমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনালেখ্য নিয়ে অনলাইন ভিত্তিক প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। অন্যদিকে উপজেলা প্রশাসনিক সম্মেলন কক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতি অংকন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে প্রতিযোগিদের মাঝে পুরস্কার বিতরণ ও উপজেলা পরিষদ চত্বরে বৃক্ষরোপন করা হয়। এছাড়া মসজিদ, মন্দিরতব্গির র্জায় বিশেষ প্রার্থনা হয়।

দুপুরে উপজেলা যুবলীগ কার্যালয় থেকে উপজেলা যুবলীগের আহবায়ক শাহ মোঃ আবুল কালাম বারী পাইলটের নেতৃত্বে একটি শোক র‌্যালী বের করা হয়। র‌্যালীটি উপজেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ে মিলাদ মাহফিলে যোগ দেয়।

অন্যদিকে মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড, উপজেলা আওয়ামী লীগ, আওয়ামী যুবলীগসহ সহযেগী সংগঠন, পুলিশ প্রশাসন ও বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তর, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলো জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে। এছাড়া মাধ্যমিক, প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানসমূহসহ সকল দপ্তর প্রতিষ্ঠান শাহাদত বার্ষিকী উপলক্ষে বৃক্ষরোপন কর্মসূচি করেছে। 

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল