বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

লালমনিরহাটে রাস্তার শতাধিক গাছ কাটার প্রতিবাদে মানববন্ধন

সোমবার, আগস্ট ১৬, ২০২১
লালমনিরহাটে রাস্তার শতাধিক গাছ কাটার প্রতিবাদে মানববন্ধন

শাহিনুর ইসলাম প্রান্ত, লালমনিরহাট: জেলার হাতীবান্ধা উপজেলার বড়খাতা ও ফকিরপাড়া ইউনিয়নে বিভিন্ন রাস্তার দেড় শতাধিক সরকারি গাছ অবৈধভাবে কাটার প্রতিবাদে মানববন্ধন করেছেন স্থানীয় লোকজন। 

মঙ্গলবার (১৭ আগস্ট) দুপুরে হাতীবান্ধা উপজেলা পরিষদ গেটে ‘সচেতন নাগরিক সমাজের ব্যানারে এ মানববন্ধনে দু’ইউনিয়নের শতাধিক নারী ও পুরুষ অংশ গ্রহণ করেছেন। মানববন্ধনে উপজেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সুলতান আহম্মেদ রাজন উপস্থিত ছিলেন।

মানববন্ধনে অংশ নেয়া স্থানীয়রা জানান, বড়খাতা ইউনিয়ন চেয়ারম্যান আবু হেনা মোস্তফা জামাল সোহেল ওই দুই ইউনিয়নের দেড় শতাধিক বিভিন্ন প্রজাতের সরকারি গাছ অবৈধভাবে কেটে বিক্রি করেছে। এ ঘটনার প্রতিবাদ করা হলে চেয়ারম্যান ও তার লোকজন বিভিন্নভাবে হুমকি দিচ্ছেন। অবৈধ গাছ কাটার বিরুদ্ধে স্থানীয় থানাসহ জেলা ও উপজেলা প্রশাসনের নিকট একাধিক লিখিত অভিযোগ করা হয়। কিন্তু দীর্ঘদিন অতিবাহিত হলেও প্রশাসন রহস্যজনক কারণে আইনগত ব্যবস্থা গ্রহণ করছে না।

আব্দুর রহমান নামে এক ব্যক্তি জানান, তিনি ওই চেয়ারম্যানের বিরুদ্ধে থানায় প্রথমে একটি জিডি করেন। পরে তাকে আবারও হুমকি দেয়ায় তিনি থানায় একটি লিখিত অভিযোগ করেছেন। কিন্তু দীর্ঘ দিনেও ব্যবস্থা গ্রহন করে নাই পুলিশ।

 এ বিষয়ে ইউনিয়ন চেয়ারম্যান আবু হেনা মোস্তফা জামাল সোহেল জানান, তিনি যথাযথ কৃর্তপক্ষের অনুমতি নিয়েই গাছ কেটেছেন। 

হাতীবান্ধা থানার অফিসার ইনচার্জ এরশাদুল আলম বলেন, বড়খাতা ইউনিয়ন চেয়ারম্যান আবু হেনা মোস্তফা জামাল সোহেলের বিরুদ্ধে অভিযোগগুলো তদন্ত করা হচ্ছে। তদন্ত শেষে সত্যতা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল