শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

শরণখোলায় গভীর রাতে ভেঙ্গে পড়ল সেতু

মঙ্গলবার, আগস্ট ১৭, ২০২১
শরণখোলায় গভীর রাতে ভেঙ্গে পড়ল সেতু

এম.পলাশ শরীফ, বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটের শরণখোলায় রায়েন্দা খালের উপরে নির্মিত সেতুটি ভেঙ্গে পড়েছে। সোমবার (১৬) আগস্ট) গভীর রাতে উপজেলার খোন্তাকাটা ইউনিয়ন ও রায়েন্দা ইউনিয়নের সংযোগ সেতুটি ভেঙ্গে যায়। যার ফলে সেতু দিয়ে সব ধরনের চলাচল বন্ধ রয়েছে। এতে খোন্তাকাটা ও রায়েন্দা ইউনিয়নের কয়েকটি গ্রামের মধ্যে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। ভোগান্তিতে পড়েছেন কয়েক হাজার মানুষ।

এর আগে গেল বছর সেতুটি একদিকে হেলে পড়েছিল। সেসময় সংস্কার করে সাময়িক চলাচলের ব্যবস্থা করেছিল স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এল জি ই ডি)।

স্থানীয় তাইজুল ইসলাম বলেন, এই সেতুটি দীর্ঘদিন ধরে ঝুকিপূর্ণ ছিলো। তারপরেও আমরা কোনোরকম যাতায়াত করতাম। সকালে এসে দেখি এটি ভেঙ্গে খালে
পড়ে আছে। এতে আমাদের দুই পাড়ের মানুষের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

মোশাররফ হোসেন মনি, ফারুক হাওলাদারসহ কয়েকজন জানান, সেতুটি প্রায় সাত-আট বছর ধরে চলাচলের প্রায় অযোগ্য অবস্থায় ছিলো। গত বছর একবার হেলেও পড়ে। অনেকবার বলা স্বত্তেও কর্তৃপক্ষের উদাসীনতা আর সংস্কারের অভাবেই সেতুটি ভেঙ্গেছে। অতিদ্রূত সেতুটি সংস্কার করে যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক করার আবেদন জানিয়েছেন তারা।

রায়েন্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আছাদুজ্জামান মিলন বলেন, খোন্তাকাটা এবং রায়েন্দা ইউনিয়নবাসীর যাতায়াতের জন্য সেতুটি খুব-ই গুরুত্বপূর্ণ। সেতুটি গতকাল রাতে হঠাত ভেঙ্গে পড়েছে, এর ফলে যানবাহনসহ সব ধরনের চলাচল বন্ধ হয়ে গেছে। আমরা এলজিইডি কর্তৃপক্ষের সাথে যোগাযোহ করেছি যেন
দ্রুত সেতুটি মেরামত করে যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক করা হয়।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি), বাগেরহাটের নির্বাহী প্রকৌশলী মুজিবুর রহমান বলেন, কয়েক বছর আগে আমরা সেতুটি পরিত্যক্ত ঘোষনা করে মানুষ এবং যানবাহন চলাচলে নিষেধাজ্ঞাও দেওয়াছিল। সেতুটি অপসারণ করে, নিলামে দেওয়ার প্রক্রিয়া চলছে। স্থানীয়দের চলাচলের সুবিধার জন্য বিকল্প লোহার সেতুও করা হয়েছিল। এছাড়া এখানে নতুন সেতু নির্মানের জন্য সম্ভ্যাব্যতা যাচাইয়ের কাজ চলছে বলেও জানান এই কর্মকর্তা।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল