শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

শোক দিবসের খাদ্য উপকরণ আত্মসাৎ, জানাজানি হলে এতিমখানায় ফেরত

বৃহস্পতিবার, আগস্ট ১৯, ২০২১
শোক দিবসের খাদ্য উপকরণ আত্মসাৎ, জানাজানি হলে এতিমখানায় ফেরত

দুলাল বিশ্বাস, গোপালগঞ্জ প্রতিনিধি: গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় শোক দিবসের খাদ্য উপকরণ চাল, ডাল, তেল ও আলু আত্মসাতের অভিযোগ উঠেছে কুশলী ইউনিয়নের ৩ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি এমদাদ মোল্লা ও সাধারণ সম্পাদক ইমরান লস্করের বিরুদ্ধে।  বিষয়টি এলাকায় জানাজানি হলে আত্মসাৎকৃত খাদ্য উপকরণ স্থানীয় এতিমখানায় ফেরত দেন ইমরান লস্কর। 

এলাকাবাসীর অভিযোগ, টুঙ্গিপাড়ায় প্রতি বছরের ১৫ আগস্টে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল ভোজের আয়োজন করে। কিন্তু করোনা মহামারীর কারণে এবছর উপজেলার ৫৪ টি ওয়ার্ডে পৃথকভাবে ভোজের আয়োজন করা হয় ও কুশলি ৩ নং ওয়ার্ডে কাঙ্গালী ভোজের জন্য ২৮ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়। সেই টাকার খাদ্য উপকরণ কিনে এক ডেস্কি খিচুুড়িও মাংস রান্না করে কিছু লোককে খাওয়ানোর পর বাকি সব খাদ্য উপকরণ আত্মসাৎ করে ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এমদাদ মোল্লা ও সাধারণ সম্পাদক ইমরান লস্কর।

৩ নং ওয়ার্ডের বাসিন্দা আনিস সহ একাধিক ব্যক্তি জানান, ১৫ আগস্টে ভোজের জন্য কুশলি ইউনিয়নের অন্যান্য ওয়ার্ডে ১শ কেজির উপরে খিচুড়ি ও মাংস রান্না করে মানুষের বাড়ি বাড়ি পৌঁছে দিয়েছে নেতারা। কিন্তু ৩ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ও সেক্রেটারি কিছুু লোককে খাইয়ে বাকি মালামাল আত্মসাৎ করেছে। পরে এলাকায় এই নিয়ে আলোচনা-সমালোচনা শুরু হলে ১৭ আগস্ট ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সেক্রেটারি ইমরান লস্কর স্থানীয় এতিমখানায় আত্মসাৎকৃত খাদ্য উপকরণ দিয়ে দেন।

এবিষয়ে জানতে ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এমদাদ মোল্লার মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, ১৫ আগস্টে ভোজের জন্য যখন টাকা দেওয়া হয় তখন আমি অনুুপস্থিত ছিলাম। পরে যখন রান্নাবান্না সম্পন্ন করা হয় তখন এলাকাবাসী কেউ খেতে আসেনি। পরে ইমরান লস্কর জ্যেষ্ঠ নেতাদের নির্দেশে এতিমখানায় সেই খাবার দিয়ে আসে। ১৫ আগস্টের খাদ্য উপকরণ আত্মসাতের বিষয়টি ভিত্তিহীন বলে জানিয়ে ৩ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইমরান লস্কর বলেন, ১৫ আগস্টে লোকজন খাওয়ার পর থেকে যাওয়া খাদ্য উপকরণ সভাপতি এমদাদ মোল্লা আমাকে বাড়ি নিয়ে যেতে বলেন। কিন্তু মা ও আমি অসুস্থ থাকায় একদিন খাদ্য উপকরণ গুলো আমার বাড়িতে ছিলো। পরে ১৭ আগস্ট ৪২ কেজি চাল, ৫ কেজি তেল, ডাল, আলু এতিমখানায় দিয়ে এসেছি। 

এবিষয়ে কুশলী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বেলায়েত হোসেন সরদার মুঠোফোন বলেন, আপনি যে বিষয়ে জানতে চাচ্ছেন সে বিষয়টি মিটমাট হয়ে গেছে বলে কলটি কেটে দেন তিনি।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল