রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

বেপজায় উপ-পরিচালক পদে নিয়োগ পেলেন মো. নজরুল ইসলাম

বৃহস্পতিবার, আগস্ট ১৯, ২০২১
বেপজায় উপ-পরিচালক পদে নিয়োগ পেলেন মো. নজরুল ইসলাম

সময় জার্নাল ডেস্ক :

প্রধানমন্ত্রী কার্যালয়ের অধীন বাংলাদেশ ইকোনমিক জোন অথরিটি (BEZA)-এর বঙ্গবন্ধু শেখ মুজিব ইন্ডাস্ট্রিয়াল জোন প্রজেক্টের উপ প্রকল্প পরিচালক পদে নিয়োগ পেলেন রাজশাহী জেলা প্রশাসক কার্যালয়ের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এবং পাবনা ডেভেলপমেন্ট ফাউন্ডেশন এর যুগ্ম পরিবেশ বিষয়ক সম্পাদক মো. নজরুল ইসলাম।
২৭-তম বিসিএস পরীক্ষার মাধ্যমে বিসিএস প্রশাসন ক্যাডারের জন্য নির্বাচিত হওয়া নজরুল ইসলাম সহকারী কমিশনার (শিক্ষানবিস) হিসেবে জেলা প্রশাসকের কার্যালয়, লক্ষ্মীপুরে যোগ দেন। কর্মজীবনে তিনি সহকারী কমিশনার (ভূমি) হিসেবে নওগাঁ জেলার নিয়ামতপুর ও মান্দা উপজেলা এবং সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া উপজেলায় দায়িত্ব পালন করেন। উপজেলা নির্বাহী অফিসার হিসেবে নাটোর জেলার লালপুর উপজেলায় সুনামের সঙ্গে দায়িত্ব পালন করে অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয়ে যোগ দেন এবং সেখানে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) হিসেবে কর্মরত অবস্থায় ৭ মার্চ ২০২১ তারিখে উপসচিব পদে পদোন্নতি পান। কর্মজীবনের সর্বত্র তিনি সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন।
পাবনা শহরের পাথরতলা মহল্লায় মাতুলালয়ে জন্মগ্রহণ করা নজরুল ইসলামের পৈতৃক নিবাস একই শহরের গোবিন্দা মহল্লায়। পিতা অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা মো. নুরুল ইসলাম ও মাতা ফয়জুন্নেসা দম্পতির চার সন্তানের মধ্যে তিনি একমাত্র পুত্র সন্তান।
পিতার চাকরির সুবাদে মো. নজরুল ইসলাম দিনাজপুর শহরের "সেন্ট ফিলিপস হাই স্কুল" থেকে ১৯৯৫ সালে এসএসসি এবং সরকারি এডওয়ার্ড কলেজ, পাবনা থেকে ১৯৯৭ সালে এইচএসসি পাস করেন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ থেকে ২০০১ ও ২০০৪ সালে যথাক্রমে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। যুক্তরাজ্যের বার্মিংহাম বিশ্ববিদ্যালয় থেকে তিনি ২০১৩-১৪ শিক্ষা বছরে M.Sc in International Development (Governance & State Building) বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ছাত্রজীবনে অত্যন্ত মেধাবী ছাত্র হিসেবে তিনি পরিচিত ছিলেন।
কর্মজীবনের প্রথমে মো. নজরুল ইসলাম কলেজ অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভ (CODA)-এর প্রভাষক (২০০৪-২০০৫) এবং বীরশ্রেষ্ঠ মুন্সি আবদুর রউফ রাইফেলস
১৩-শিক্ষক,ইংরেজি ভার্সন, বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক (ইংরেজি ভার্সন, ২০০৬-নভেম্বর/২০০৮) হিসেবে দায়িত্ব পালন করেন।
মো. নজরুল ইসলামের সহধর্মিণী নিগার উন্মে রেশমা সরকারি সিটি কলেজ, রাজশাহীর দর্শন বিভাগের প্রভাষক। তাদের দুই পুত্র সন্তান রুবায়াৎ ইসলাম রুপাই ও সায়র সাদাত।

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ