শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১

শাবিপ্রবিতে দ্বিতীয় মেয়াদে ভিসি পদে অধ্যাপক ফরিদ উদ্দিন

শনিবার, আগস্ট ২১, ২০২১
শাবিপ্রবিতে দ্বিতীয় মেয়াদে ভিসি পদে অধ্যাপক ফরিদ উদ্দিন

সিলেটের শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি)তে টানা দ্বিতীয় মেয়াদে উপাচার্য (ভিসি) পদে যোগদান করেছেন অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

শনিবার সকাল ১১ টায় শাবিপ্রবিতে ভিসি’র দফতরে আনুষ্ঠানিক ভাবে দ্বিতীয় মেয়াদে ১১তম ভিসি হিসেবে নিজ কর্মস্থলে যোগদান করেন। এসময় তিনি বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর রাষ্ট্রপতি বরাবরে প্রেরিত যোগদানপত্রে সহি করার মাধ্যমে নতুন মেয়াদে কার্যক্রম শুরু করেন।

পরে তিনি নিজ দফতরে শাবিপ্রবির বিভিন্ন দফতরের পদস্থ কর্মকর্তা, শিক্ষক নেতৃবৃন্দ সহ সকল সংগঠনের নেতৃবৃন্দের সাথে কুশল বিনিময় করেন। 

এসময় তিনি বাংলাদেশের খ্যাতিমান এ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা থেকে শুরু করে এ পর্যন্ত যারা এর সঙ্গে সংশ্লিষ্ট ছিলেন বিশেষ করে সাবেক মন্ত্রী ও জাতীয় সংসদের স্পিকার আলহাজ্ব হুমায়ূন রশীদ চৌধুরীর কথা শ্রদ্ধাভরে স্মরণ করেন। 

এছাড়া তাঁর দায়িত্ব পালনকালে অকুণ্ঠ সমর্থন ও সহযোগিতার জন্য বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সরকারের মন্ত্রিসভার সাবেক ও বর্তমান সদস্যগণসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান। এসময় তিনি তাঁর দায়িত্ব পালনে অতীতের মতো আগামিতে ও সকল মহলের আন্তরিক সহযোগিতা কামনা করেন। 
পরে তিনি ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউতে ইতিহাসের বর্ববরতম গ্রেনেড হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে শাবিপ্রবি ক্যাম্পাসে স্হাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন। 

উল্লেখ্য ২০১৭ সালের ২১ আগস্ট এ বিশ্ববিদ্যালয়ের ১০তম উপাচার্য হিসেবে দায়িত্ব গ্রহণ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের  অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। প্রথম মেয়াদের চার বছর শেষ হওয়ার দেড় মাস আগেই গত ৩০ জুন টানা দ্বিতীয় মেয়াদে আরও চার বছরের জন্য বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ তাকে শাবিপ্রবির দ্বিতীয় মেয়াদে ভিসি হিসেবে পুনরায় নিয়োগ দেন।



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ