শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১

এনএসইউ ল অ্যান্ড মুটিং সোসাইটির উদ্যোগে 'লিগ্যাল কমব্যাট ২০২১' অনুষ্ঠিত

শনিবার, আগস্ট ২১, ২০২১
এনএসইউ ল অ্যান্ড মুটিং সোসাইটির উদ্যোগে 'লিগ্যাল কমব্যাট ২০২১' অনুষ্ঠিত

সময় জার্নাল প্রতিবেদক : দেশের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় নর্থ সাউথ ইউনিভার্সিটিতে এনএসইউ ল অ্যান্ড মুটিং সোসাইটি ক্লাবের উদ্যোগে ১৯ থেকে ২০ আগস্ট দুই দিনব্যাপী সবচেয়ে বড় অনলাইন ইভেন্ট ‌'লিগ্যাল কমব্যাট ২০২১' অনুষ্ঠিত হয়েছে। 

আইন প্রয়োগকে শক্তিশালী করতে এবং বাংলাদেশে জনগণের আইনী সচেতনতা বাড়াতে এই অনুষ্ঠানটির আয়োজন করা হয়। সারা দেশ থেকে স্নাতক এবং স্নাতকোত্তর আইন ছাত্রছাত্রীদের এই অনলাইন ইভেন্টটিতে অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. মিজানুর রহমান, উপ-উপাচার্য অধ্যাপক ড. এম ইসমাইল হোসেন ও বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের বিভাগীয় প্রধান সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। 

অনুষ্ঠানের প্রথম দিনে বিভিন্ন ধরনের প্রতিযোগিতামূলক রাউন্ডের আয়োজন করা হয়। এর মধ্যে আইনি মামলার উপস্থাপনা হয়, যেখানে অংশগ্রহণকারীরা তাদের নির্বাচিত মামলাটি ইভেন্টের বিচারকদের সামনে উপস্থাপন করে এবং লিগ্যাল এক্স-এর সাথে একটি অনলাইন আইনি কর্মশালা পরিচালনা করে। ইভেন্টের বিচারক হিসেবে দেশের সেরা আইনজীবী এবং আইন প্রণেতারা ছিলেন। তারা প্রতিযোগীদের মধ্যে থেকে সেরা প্রতিযোগী নির্বাচন করার জন্য বিজয়ী ঘোষণা করেছিলেন।

পরের দিন শুরু হয় দ্য গ্রে জোন টক অনুষ্ঠানের মাধ্যমে। যেখানে স্বেচ্ছাসেবীরা অংশগ্রহণকারীদের আইনি প্রশ্ন করেন এবং বিচারকগণ তাদের মধ্য থেকে বিজয়ী নির্বাচন করেন। সন্ধ্যায় পুরস্কার এবং সমাপনী অনুষ্ঠানে ইভেন্টের পরিচালক এবং ট্রাস্টি বোর্ডের সদস্যরা বিজয়ীদের পুরস্কার দেওয়ার মাধ্যমে ‘লিগ্যাল কমব্যাট ২০২১’ অনুষ্ঠানটি শেষ হয়। 

মহামারীর এই মাঝামাঝি অবস্থায় এই অনুষ্ঠানের তাৎপর্য ছিল বিশাল। প্রতিযোগিতাটিতে সারা দেশ থেকে এবং আইনের ছাত্রছাত্রীদের অংশগ্রহণের মাধ্যমে ভবিষ্যতের আইনজীবীদের দক্ষতা বাড়াবে বলে আশা করা হচ্ছে। বর্তমান আইনের প্রয়োগ এবং জনসচেতনতা তৈরিতে সহায়তা করা দেশের নাগরিক হিসেবে প্রত্যেকের দায়িত্ব। এই অনুষ্ঠানটি তার একটি স্পষ্ট উদাহরণ।

ক্লাবটি তাদের অফিসিয়াল ফেসবুক পেজ এবং ইউটিউব থেকে অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করে।

সময় জার্নাল/এসএ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ