বুধবার, ২৫ মে ২০২২

উজ্জ্বল ত্বক পেতে মুখে চিনি মাখুন

রোববার, আগস্ট ২২, ২০২১
উজ্জ্বল ত্বক পেতে মুখে চিনি মাখুন

লাইফস্টাইল ডেস্ক: অতিরিক্ত চিনি খেলে শরীরে ডেকে আনছে বিপদ। কিন্তু এই চিনিই আবার ত্বকের জন্য উপকারী। হ্যাঁ ঠিকই ধরেছেন, চিনি পেটে নয়, ত্বকে মাখুন। এটা আপনার ত্বকের জন্য বেশ উপকারী। 

ত্বকের এক্সফোলিয়েশন

রুক্ষতা আপনার ত্বকের জেল্লা কেড়ে নিয়েছে। ত্বকের মৃত কোষ তুলতে ভাল কাজ দেয় চিনি। এক চা চামচ গরম অলিভ অয়েল বা গরম নারকোল তেলের সঙ্গে দু’চা চামচ চিনি মিশিয়ে মুখে লাগিয়ে রাখুন। পনেরো মিনিট পরে মুখে আলতো করে স্ক্রাবিং করুন যত ক্ষণ মৃত কোষগুলি পুরোপুরি উঠে না যাচ্ছে। ঠাণ্ডা জলে মুখ ধুয়ে নিন। দেখবেন মৃত কোষ গুলি সরে উঠে গিয়ে ত্বক একেবারে ঝলমলিয়ে উঠেছে।

মসৃণ ঠোঁটের জন্য

চিনির সঙ্গে নারকোল তেল মিশিয়ে ঠোঁটে লাগান। কিছু ক্ষণ সময় ধরে স্ক্রাবিং করুন। এতে ঠোঁটের মৃত কোষ গুলি উঠে যাবে এবং আপনার ঠোঁট আগের চেয়ে অনেক বেশি গোলাপী ও সুন্দর দেখাবে।

ত্বকের উজ্জলতা বৃদ্ধিতে

বছরের এই সময় আমাদের ত্বক প্রাণহীন দেখায় সবচেয়ে বেশি। তাই ত্বকের মসৃণ ও উজ্জ্বল ভাব ফিরিয়ে আনতে এক চা চামচ চিনিই যথেষ্ট। তিলের তেল ও কয়েক ফোঁটা ইউক্যালিপটাস অয়েল মুখে মেখে রাখুন দশ মিনিট। তারপরে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন। দেখবেন কেমন চকচক করছে আপনার গাল।

হাত ও পায়ের যত্ন

গাল তো নয় হল, কিন্তু শীতের দিনে হাত ও পা অনেক বেশি শুষ্ক দেখায়। তাই স্ক্রাবিং এর দরকার পড়ে। নারকোল তেল বা অলিভ অয়েলের সঙ্গে চিনি এবং কফি মিশিয়ে দশ মিনিট ধরে ম্যাসাজ করুন। থান্ডা জলে ধুয়ে নিয়ে হাতে পায়ে ক্রিম লাগান। এতে আপনার হাত-পা নরম হবে ও উজ্জ্বল দেখাবে।

স্ট্রেচ মার্ক

প্রেগন্যান্সির পরের সেই স্ট্রেচ মার্ক গুলো আজও রয়ে গিয়েছে। চিন্তার কোনও কারণ নেই। চিনি এবার দূর করবে আপনার স্ট্রেচ মার্ক। কফি, চিনি, আমন্ড অয়েল আর মধু মিশিয়ে স্ট্রেচ মার্কের উপর রোজ মালিশ করুন। ধীরে ধীরে এই দাগ হালকা হয়ে যাবে।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল